ছোটো থেকে বড়ো সবার হবে পছন্দ! শুধু ১টি ডিম আর নুডলস দিয়ে খুব সহজেই বানান এই দুর্দান্ত রেসিপি

নিজস্ব প্রতিবেদন: আপনাদের মধ্যে এমন বহু মানুষ রয়েছেন যারা সকাল বা বিকেলের জলখাবারে মাঝেসাঝে একটু নিত্যনতুন রেসিপি ট্রাই করতে পছন্দ করে থাকেন। তবে অনেক ক্ষেত্রেই কিন্তু বড়সড়ো কোন রেসিপি এই সময় তৈরি করা যায় না সময়ের অভাবে। এবার বাচ্চাদের জন্য তো একটু নিত্যনতুন রেসিপি না তৈরি করলেও নয়।

আজকের এই বিশেষ প্রতিবেদনের তাই আমরা আপনাদের জন্য জলখাবারের রেসিপি হিসেবে একটি ডিম আর নুডলস দিয়ে রান্না শেয়ার করে নিতে চলেছি। আপনারা যারা এই জলখাবার তৈরি করা নিয়ে সমস্যায় ভুগে থাকেন তাদের জন্য কিন্তু আজকের এই প্রতিবেদনটি বিশেষ গুরুত্বপূর্ণ। চলুন তাহলে আর সময় নষ্ট না করে আমাদের আজকের এই প্রতিবেদনটির মূল পর্বে যাওয়া যাক।

একটি ডিম ও নুডলস দিয়ে তৈরি বিশেষ নাস্তার রেসিপি:

১) প্রথমেই গ্যাসে একটি প্যান বসিয়ে তাতে এক টেবিল চামচ পরিমাণ বাটার দিয়ে দিন। বাটার গলে গেলে এর মধ্যে একটু পেঁয়াজ কুচি দিয়ে সেটাকে মোটামুটি হালকা খয়েরি রং ধরা পর্যন্ত ভেজে নিতে হবে। পেঁয়াজ ভাজা হয়ে গেলে এর মধ্যে একে একে গাজর, ফুলকপি, বরবটি দিয়ে দেবেন। গাজর গুলিকে স্লাইস করে এবং ফুলকপি আর বরবটি গুলিকে টুকরো করে কেটে নিতে ভুলবেন না আগে থেকেই। স্বাদমতন লবণ দিয়ে বেশ কিছুক্ষণ সময় নাড়াচাড়া করতে থাকুন।

এই সময় গ্যাসের আঁচ হাই ফ্লেমে রেখে দেবেন। কিছুক্ষণ নাড়াচাড়া করে এতে দুই কাপ পরিমাণ জল মিশিয়ে দিন। জলের পরিমাণ কিন্তু অতি অবশ্যই আপনারা ভালো করে বুঝে শুনে দেবেন। এরপর এতে তিনটি ম্যাগি নুডলস প্যাকেট থেকে খুলে দিয়ে দিন। নুডলস গুলিকে কিন্তু ভেঙ্গে নেওয়ার প্রয়োজন নেই।

২) এবার তিনটে নুডলস এর মধ্যে যে মসলা দেওয়া থাকে সেই মসলা আপনাদের এখানে দিয়ে দিতে হবে। হালকা হাতে নাড়াচাড়া করতে থাকুন দেখবেন এটা ঝরঝরে হয়ে গিয়েছে। এতে দুইটা কাঁচা লঙ্কা কুচি, এক টেবিল চামচ ধনেপাতা কুচি মিশিয়ে নাড়াচাড়া করতে থাকুন।

ধনেপাতা দিলে কিন্তু এতে দারুন সুন্দর একটা ফ্লেভার আসবে। দেখবেন সমস্ত জল মোটামুটি টেনে নুডলস খুব সুন্দর ঝরঝরে হয়ে গিয়েছে। এবার এটাকে তুলে অন্য একটা পাত্রে ঢাকা দিয়ে রেখে দিন যাতে সহজে ঠান্ডা না হয়ে যায়। গ্যাসে আবারো একটি প্যান বসিয়ে তাতে সামান্য বাটার ছড়িয়ে গলিয়ে নিন। এবার এর মধ্যে আপনাদের দুইটি ডিম ফেটানো মিশ্রণ দিয়ে দিতে হবে।

৩) চামচের সাহায্যে আপনাদের যেভাবে অমলেট তৈরি করেন ঠিক সেভাবেই ডিম প্যানের মধ্যে ছড়িয়ে দিতে হবে। এরপর যে নুডলসটাকে তৈরি করে রেখেছিলেন সেটাকে ডিমের এই আস্তরণের মধ্যে দিয়ে দিতে হবে। এই গরম নুডলস এর উপরে আপনাদের ছড়িয়ে দিতে হবে চিজ।

এবার ডিমের আস্তরণ টিকে আপনাদের হালকা করে হাতা বা চামচের সাহায্যে ফোল্ড করে দিতে হবে। হালকা তাপে রেখে এটাকে নামিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে গেল আজকের বিশেষ জলখাবারের রেসিপি। গরম গরম এটাকে টমেটোর সস ছড়িয়ে আপনারা সহজেই পরিবেশন করতে পারেন। চাইলে কিন্তু বাচ্চাদের স্কুলের টিফিন হিসেবেও এই খাবারটা দেওয়া যেতে পারে।

Back to top button