পশ্চিমবঙ্গে খুবই অল্প ইনভেস্টে শুরু করতে পারেন এই কয়েকটি সিক্রেট ব্যবসা, লাভ বাড়বে প্রতিবছর

নিজস্ব প্রতিবেদন :- ব্যবসা মুখরিত বাঙালি অনেক সময় ব্যবসা বিমুখ হয়ে পড়ছে। তার কারণ যে ধরনের ব্যবসাগুলো তারা সিলেক্ট করছে সেগুলি হয়তো কিছুদিন যাওয়ার পর আর তেমন ভাবে চলছে না। যার ফলে অন্য কোন ব্যবসায় তে স্থানান্তরিত হচ্ছে নইলে ব্যবসা বন্ধ করে দিচ্ছে । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে আমরা জানাবো পশ্চিমবঙ্গে এই কয়েকটি বিজনেস কোনোদিনই বন্ধ হতে পারে না এই ধরনের বিজনেস আপনি শুরু করতে পারেন।

প্রথম যে বিজনেসের কথা বলব সেটি হচ্ছে আউটলেট বিজনেস বা ফ্রাঞ্চিস ধরুন মিও আমারে মতন একটি ব্র্যান্ড এর কেক শপ আপনার এলাকাতে রয়েছে বা আপনার পাশের এলাকাতে রয়েছে আপনি হয়তো তার পাশের কোন একটি এলাকাতে এই ধরনের ব্যবসা বা আউটলেট খুললেন তাহলে কিন্তু সেই বিজনেস ব্যাপকভাবে চালু হবে । কারণ এর একটা ব্র্যান্ড ভ্যালু রয়েছে। এই ধরনের যে সমস্ত প্রোডাক্টগুলোর ব্র্যান্ড ভ্যালু রয়েছে সেই ধরনের প্রোডাক্টের আউটলেট আপনি আপনার এলাকাতে খুলে ব্যবসা শুরু করতে পারেন।

দ্বিতীয় যে বিজনেসের কথা বলব সেটা হচ্ছে প্রবলেম বা সমস্যার সমাধানের বিজনেস কিরকম হতে পারে। ধরুন হোমিওপ্যাথি বা যে কোন ধরনের মেডিসিন সেন্টার আমরা আশেপাশে দেখে থাকি এই মেডিসিন সেন্টার খোলার জন্য অবশ্যই লাইসেন্সের প্রয়োজন পড়ে । তার পাশাপাশি ডিগ্রির প্রয়োজন পড়ে। যদি এগুলি আপনার থেকে থাকে তাহলে এমন কিছু প্রোডাক্ট যার সমস্যার সমাধান করে সেই প্রোডাক্টের বিজনেস আপনারা শুরু করতে পারেন।

তৃতীয় যে বিজনেসে কথা বলব সেটি হচ্ছে ডিজিটাল মার্কেটিং বর্তমানে সোশ্যাল মিডিয়ার রমরমা আমরা প্রত্যেকেই জানি । এই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়েও কিন্তু আপনি একটা ব্যবসা শুরু করতে পারেন নিজের একটা ওয়েবসাইট খুলে বিভিন্ন মানুষের উপকার করা বা এডভার্টাইজমেন্ট করার মাধ্যমে কিন্তু প্রচুর পরিমাণে টাকা উপার্জন করছে বহু মানুষ সে ব্যবসা আপনারাও করতে পারেন।

Back to top button