বাচ্চাদের টিফিনে রোজ কি বানিয়ে দেবেন! খুব সহজেই এইভাবে বানিয়ে ফেলুন দারুণ টেস্টি আটার নাস্তা, খাবে ছোটরা চেটেপুটে

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত রাস্তাঘাটে রেস্তোরাঁ সংখ্যা বাড়ছে । তার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে বিভিন্ন ধরনের খাবারের সংখ্যা । কিন্তু সে সমস্ত খাবারগুলি প্রচন্ড পরিমাণে তেল ব্যবহার করা হয় যা শরীর এবং স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ক্ষতিকর বলে মনে করছে অনেকে । বাড়িতেও সেরকম সুস্বাদু রান্না হয়তো অনেকে তৈরি করতে পারে না । তবে চিন্তার আর কোন কারণ নেই। কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা সুস্বাদু একটা নাস্তা তৈরির রেসিপি তুলে ধরব আপনাদের সামনে।

এই রেসিপিটি আপনারা জলখাবারে কিংবা সন্ধ্যেবেলাতেও তৈরি করতে পারেন বা বাড়িতে বিশেষ কোনো অতিথি হলে তাকে পরিবেশন করতে পারেন । সম্পূর্ণ তেল ছাড়া এ রান্নাটি করতে একদমই বেশি সময় লাগবে না । এই রান্নাটি তৈরি করতে গেলে প্রথমে একটি পাত্রে একটি ডিম ফেটিয়ে নিতে হবে তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে অর্ধেক কাপ আটা এবং পরিমাণ মতো লবণ ।সামান্য পরিমাণ জল দিয়ে সমস্ত উপকরণকে ভালো করে মিশিয়ে নিতে হবে।

অপরদিকে একটি পাত্রে কিছুটা পরিমাণ তেল দিতে হবে এবং তার মধ্যে দিয়ে দিতে হবে সামান্য পরিমাণে আদা রসুন কুচি এক চামচ পরিমাণ জিরে এবং কিছুটা পেঁয়াজকুচি । পাশাপাশি যোগ করতে হবে কিছুটা টমেটো কুচি। সমস্ত কিছু ভালো করে মিশিয়ে নেওয়ার পর তার মধ্যে যোগ করতে হবে দুইটি ডিম । এরপর ডিম ও বাকি উপকরণ গুলিকে একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে।

এরপর একটি পাত্রে কিছুটা পরিমাণ তেল নিয়ে তার মধ্যে আগে থেকে গুলে রাখা আটার মিশ্রণ দিয়ে রুটির আকারে পাতলা চিলকে তৈরি করে নিতে হবে এবং সেটি তৈরি হয়ে যাওয়ার পর তার মধ্যে আগে থেকে তৈরি করে রাখা পুর দিয়ে অনায়াসে পরিবেশন করতে পারেন যে কাউকে ।

Back to top button