রোজ রোজ বাচ্চাদের টিফিনে কি দেবেন! খুব সহজ ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দিন এই দুর্দান্ত স্বাদের লোভনীয় নাস্তা

নিজস্ব প্রতিবেদন: রোজ জলখাবারে কি খাবার তৈরি করা যায় সে ব্যাপারে চিন্তায় থাকে বাড়ির মায়েরা। প্রতিদিন এক ধরনের খাবার খেতে আমাদের ভালো লাগেনা । তার পাশাপাশি বাচ্চাদের স্কুলের টিফিনেও প্রতিনিয়ত এক ধরনের খাবার পাঠানো হয়তো আমাদের পক্ষে অসম্ভব হয়ে ওঠে । নতুন কিছু ট্রাই করার সময় হয়ে ওঠেনা । কিন্তু আজকের এই প্রতিবেদনার মাধ্যমে যে উপকরণটির কথা আপনাদেরকে জানাবো যদি খুব অল্প সময়ের মধ্যে তৈরি করা সম্ভব।

এই উপকরণ তৈরি করার জন্য প্রথমে কিছু আলু কে ছোট ছোট অংশের কেটে নিতে হবে । তারপর একটি ফুটন্ত জলের মধ্যে সেগুলোকে দিয়ে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ হয়ে যাওয়ার পর সেগুলিকে ভালো করে মাখিয়ে নিতে হবে। তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে এক কাপ পরিমাণ ময়দা । পুনরায় সেগুলিকে ভালো করে মাখিয়ে একটি ডো তৈরি করে নিতে হবে । এরপর সেটিকে ফুটন্ত তেলে ভেজে নিতে হবে ।

এই আলুর ডো এর মধ্যে আপনারা চাইলে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পারেন। পুনরায় একটি কড়াই মধ্যে কিছুটা পরিমাণ তেল নেব এবং তার মধ্যে দিয়ে দেব আদা কুচি রসুন কুচি সামান্য পরিমাণে লঙ্কা কুচি এবং কাশ্মীরি লঙ্কা। সেগুলোকে ভালো করে ভেজে নেয়ার পর তার মধ্যে যোগ করে দেব আগে থেকে ভেজে রাখা আলু গুলিকে। তারপর সেটি ভালো করে নাড়িয়ে নিলে তৈরি হয়ে যাবে সুস্বাদ একটি সস্তার নাস্তা।

Back to top button