“আপনার জাদুকাঠি দিয়ে কয়েক মিনিটেই কি অসাধারণ পেইন্টিং করেছেন!”, মমতার আঁকা দেখে ধন্য সুদীপা চ্যাটার্জী

নিজস্ব প্রতিবেদন: মাত্র দুদিন আগেই পেরিয়ে গিয়েছেন মহালয়া। পিতৃপক্ষের অবসানে হয়েছে দেবীপক্ষের শুভ সূচনা। এরই মাঝে রাজ্যের বিভিন্ন প্রান্তে বারোয়ারী পুজো মণ্ডপ গুলির উদ্বোধন শুরু হয়ে গিয়েছে। সাধারণত মহালয়ার পর থেকেই কিন্তু রাজ্যে পুজোর উদ্বোধন শুরু হয়ে থাকে। বিভিন্ন নামিদামি তারকারা সহ রাজনৈতিক ব্যক্তিবর্গ এই উদ্বোধনের কাজে অংশগ্রহণ করে থাকেন।

তবে চলতি বছরে ইউনেস্কো দুর্গা পুজোকে বিশেষ স্বীকৃতি দেওয়ায় কিন্তু এবারে মহালয়ার কয়েকদিন আগে থেকেই উদ্বোধনের কাজ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই কলকাতা সহ বেশ কয়েকটি এলাকায় বড় পূজোর উদ্বোধন করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা সহ অন্যান্য শহর গুলিতেও কিন্তু বেশ কয়েকটি বড় পুজোর আয়োজন করা হয়েছে।

অনেক পুজোর ক্ষেত্রেই কিন্তু সরকার থেকে অনুদান দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ঠিক তেমনভাবেই আজ দ্বিতীয়াতে বেশ কয়েকটি পূজা মন্ডপের উদ্বোধন করা হয়। এর মধ্যেই ছিল বালিগঞ্জ ২১ পল্লীর পুজো।এই উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধন করতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের শাসকদলের কর্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আবার জি বাংলার জনপ্রিয় নন ফিকশন শো, রান্নাঘরের সঞ্চালিকা সুদীপা চ্যাটার্জি এবং রাজ্যের শাসকদলের এক সংসদ তথা এক সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী বাবুল সুপ্রিয়। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এই পুজো উদ্বোধনের একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে। যা দেখে রীতিমত আপ্লুত অনেকেই।এই উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর একটি ভিন্ন রূপ দেখতে পেয়েছেন সাধারণ মানুষ।

আপনারা সকলেই কমবেশি জানেন ছবি আঁকতে খুবই ভালোবাসেন আমাদের মুখ্যমন্ত্রী। এদিন এই পুজোর উদ্বোধনে এসেও রং তুলি আর ক্যানভাস নিয়ে বসে পড়েছিলেন তিনি।রংয়ের বাক্স হাতে নিয়ে পাশে দাঁড়িয়ে ছিলেন বাবুল সুপ্রিয়। আর তার পাশে দাঁড়িয়ে সুদীপা। এদিন একটি ফুলের খুব সুন্দর তোড়া আঁকেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে মুখ্যমন্ত্রীর এই ছবি আঁকার ভিডিওটি শেয়ার করে নিয়েছেন রান্নাঘরের সঞ্চালিকা সুদীপা চ্যাটার্জী। খুব বেশি মন্তব্য না থাকলেও প্রায় দুই হাজারের কাছাকাছি মানুষ সুদিপার শেয়ার করা এই ভিডিওটিকে পছন্দ করেছেন।

ভাইরাল ভিডিওতে আবার মুখ্যমন্ত্রী র আঁকা ছবি দেখে তাকে উদ্দেশ্য করে সুদীপা বলেন, “চমৎকার পেইন্টিং আপনি আপনার জাদুর কাঠি দিয়ে তৈরি করেছেন, মাত্র কয়েক মিনিটের মধ্যে”। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর বেশ কয়েকটি youtube চ্যানেল আর ফেসবুক পেজ থেকেও কিন্তু এটিকে শেয়ার করা হয়েছে।

একদিকে যেমন অনেকেই মুখ্যমন্ত্রী আঁকা ছবির প্রশংসা করেছেন ঠিক তেমনভাবেই কিন্তু অনেকে এই ছবি আঁকা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কে উদ্দেশ্য করে নানান ধরনের তির্যক মন্তব্য করতে ছাড়েননি।

 

View this post on Instagram

 

A post shared by Sudipa Chatterjee (@sudiparrannaghor)

সবমিলিয়ে এদিন বালিগঞ্জের পূজোর উদ্বোধনে এক নতুন দৃশ্য দেখতে পেয়েছেন সাধারণ মানুষ। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে চাইলে আপনারাও এই ভিডিওটি দেখে নিতে পারেন। এই ধরনের আরো খবরাখবর জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Back to top button