শীতকালে বাসন ধুতেই লাগে বিরক্তি! এবার থেকে মেনে চলুন সহজ দুর্দান্ত ট্রিকস, বাসন ধোয়া আগের থেকে সহজ হবে বহুগুণ

নিজস্ব প্রতিবেদন :- শীতকালে কম্বল থেকে বাইরে বেরোতে আমাদের ইচ্ছে করেনা। কিন্তু তবুও বাড়ির যাবতীয় কাজকর্মগুলো করতে হবে নইলে সেগুলি একটা সময় পর অনেকগুলি জমে যাবে । শীতকালে সবথেকে কঠিন কাজ হচ্ছে বাসনপত্র ধোয়া। একই ঠান্ডা জল তারপর আবার জেদি দাগ কোনরকম ভাবেই ভীষণ ছাড়তে চায় না । এই অবস্থায় দাঁড়িয়ে এই টিপসগুলি ফলো করতে পারেন রেহাই মিলবে অনেকখানি।

শীতকালে খালি হাতে বাসন ধোয়ার তুলনায় বাজার থেকে চামড়ার গ্লাভস কিনে আনতে পারেন। এতে যেমন আপনার হাতে ত্বক সঠিক থাকে পাশাপাশি ঠান্ডা থেকেও বিরত থাকতে পারবেন আপনি । এই ধরনের গ্লাস বাজারে খুব কম দামে পাওয়া যায় সেগুলি পড়ে তারপর বাসনপত্র ধুতে পারেন।

পোড়া বাসন পরিষ্কার করতে শুধু অলসতাই নয়, অনেক সময়ও ব্যয় হয়। এই ক্ষেত্রে, আপনি বাসন পরিষ্কার করতে লবণ ব্যবহার করতে পারেন। হ্যাঁ, লবণ দিয়ে পোড়া বাসন পরিষ্কার করা খুবই সহজ। লবণ একটি পাত্র থেকে পোড়া পরিষ্কার করার জন্য সবচেয়ে কার্যকরী এজেন্ট। এর জন্য একটি স্ক্রাব প্যাডে পর্যাপ্ত লবণ নিন এবং আপনার সাধারণ ডিশ সাবান দিয়ে পাত্র পরিষ্কার করুন। লবণ একটি পরিষ্কার এজেন্ট হিসাবে কার্যকরভাবে কাজ করে এবং কয়েক মিনিটের মধ্যে পোড়া পাত্র পরিষ্কার করে।

একটি পাত্রের কিছুটা পরিমাণ গরম জল রাখতে পারেন খুব বেশি গরম না হলেও চলবে এবং এই গরম জলের মধ্যে দুই থেকে তিন মিনিট আগে বাসন গুলিকে ভিজিয়ে রাখুন এতে যেমন বাসনে লেগে থাকে চর্বি খুব সহজে দূর হয়ে যায় ।তার পাশাপাশি শীতের হাত থেকে রেহাই পাওয়া যায় অনেকখানি। গরম জলে চুবিয়ে রাখার পর দেখবেন খুব অনায়াসে বাসন গুলিকে আলতো ভাবে ঘষে দিলেই দাগ উঠে যাচ্ছে।

Back to top button