নতুন বছরে ওজন কমাতে চান! তাহলে রোজ এক বাটি করে খান ঘরেতে তৈরি এই একটি দুর্দান্ত জিনিস, মাত্র কয়েক দিনেই পাবেন রেজাল্ট

নিজস্ব প্রতিবেদন:- স্বাস্থ্যই সম্পদ একথা আমরা বইয়ের পাতার লোকমুখে শুনে থাকবেন । কিন্তু নিজেদের জীবনে কতটা প্রয়োগ করেছি সে ব্যাপারে কিন্তু রয়েছে গভীর প্রশ্ন । যখন এ কথা ওঠে তখনই কিন্তু আমরা সেটা এড়িয়ে যাওয়ার চেষ্টা করি যতটা সম্ভব । কিন্তু শুধুমাত্র ছেলে নয় । বর্তমানে মেয়েরাও কিন্তু এই যুদ্ধে শামিল হয়েছেন

এখনকার দিনে প্রায় প্রতিটি ছেলেমেয়ে জিম বা যোগ-ব্যায়াম এ অংশগ্রহণ করছেন । নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সুগঠিত রাখার জন্য নিয়মিত শরীরচর্চা করা একান্তই জরুরী এমনটা অনেক সময় পরামর্শ দিয়ে থাকেন বিভিন্ন চিকিৎসকেরা ।

কিন্তু সেই শরীর গঠনকে কেন্দ্র করে যদি প্রতিনিয়ত শরীর গঠনে কাজ চলতে থাকে তাহলে কিন্তু একাধিক রোগব্যাধিক ক্ষমতা দূরে চলে যায় এবং রোগ প্রতিরোধ ক্ষমতা কিন্তু বেড়ে যায় । আজকের এই প্রতিবেদনে মাধ্যমে আমরা আপনাদেরকে জানাবো যে কোন রকম জিমে ভর্তি না হওয়ার পরও বাড়িতে কি খাবার খেলে আপনি মোটা থেকে রোগা হবেন অল্প সময়ে।

এর জন্য একটি বাটিতে কিছুটা পরিমাণ সয়াবিন নিতে হবে । নিতে হবে কিছুটা পরিমাণ ছোলা ।এরপর সেগুলিকে প্রেসার কুকারে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। তারপর তার মধ্যে দিয়ে দিতে হবে কিছুটা পরিমাণ গাজর কিছুটা পরিমাণ শসা কিছুটা পরিমাণ টমেটো ধনেপাতা এবং সামান্য পরিমাণ ও লবণ ।

চাইলে আপনি যোগ করতে পারেন কিছুটা পরিমাণে লেবুর রস । সমস্ত উপকরণগুলি ভালো করে মিশিয়ে নেওয়ার পর সবশেষে যোগ করতে পারেন ৭৫ গ্রামের মতন ছোট ছোট অংশ কেটে রাখা পনির । এই খাবারটি সকালবেলা ব্রেকফাস্টে কিংবা রাত্রিবেলা ডিনারের আগে খেতে পারেন উপকার পাবেন অনেক খানি ।

Back to top button