রান্নাঘরের অর্ধেক খাটনি কমাতে ব্যবহার করুন এই দুর্দান্ত ও কার্যকরী কয়েকটি কিচেন টিপস, কাজ দেবে ১০০%

নিজস্ব প্রতিবেদন:- আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে এমন কিছু ট্রিক্সস জানাবো যার মাধ্যমে কাজ অনেক সহজ হয়ে যাবে এবং অনেকখানি সময় বেঁচে যাবে। এই ধরনের টিপসগুলো প্রতিনিয়ত আমরা বিভিন্ন মাধ্যম থেকে পেয়ে থাকি বলেই হয়তো আমাদের কাজ অনেকটা সহজ হয়ে যায়। তবুও কখনো কখনো কোন কোন টিপস অজানা থাকে আমাদের। আজকের প্রতিবেদনের মাধ্যমে বেশ কিছু টিপস আপনাদের সামনে তুলে ধরতে চলেছি।

গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস লিক করে অনেক সময় বিস্ফোরণ ঘটে মৃত্যু ঘটেছে বহু মানুষের । এই ঘটনা রোধ করার জন্য সজাগ থাকতে হবে আপনাকেই। কাজেই আপনার বাড়ির গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস লিক করছে কিনা সেটা জানার খুব সহজ একটি পদ্ধতি হচ্ছে গ্যাসের মুখের সামান্য পরিমাণ জল দিয়ে দিন। এক ফোটার মতন । যদি বুদবুদ তৈরি হয় তাহলে জানবেন সেখান থেকে গ্যাস ক্লিক করছেন তাহলে তুই অবশ্যই ব্যবস্থা নিন।

আটা চালার সময় চালনি ধার দিয়ে অনেকখানি আটা বাইরে পড়ে যায় । যার ফলে অনেকটা আটা নষ্ট হয়। এর জন্য প্রথম একটি বাটিতে আটা নিন এবং তার উপরে বসিয়ে দিন চালনি তারপর সেটাকে উল্টো করে দিলেই খুব সহজেই বাটির মাপেই আটা চালা সম্ভব হবে ।

শীতকালে আমরা বিভিন্ন ধরনের কোল্ড ক্রিম ব্যবহার করে থাকি । কিন্তু তবুও যেন শরীরের জেল্লা ফেরত পায় না ম শরীরের জিল্লা ফেরত পাওয়ার জন্য কোল্ড ক্রিমের সাথে একটি কিংবা দুইটি ভিটামিন ই ক্যাপসুলের জেল লাগিয়ে ব্যবহার করতে পারেন ফল পাবেন অনেকখানি।

কোন ফলমূল বা শাকসবজি কাটার সময় ছুরির আঘাতে বুড়ো আঙ্গুল কেটে যায়। এই ঘটনা বা সমস্যা থেকে দূরে থাকার জন্য ফল কিংবা সবজি কাটার আগে বুড়ো আঙ্গুলের মধ্যে অ্যালুমিনিয়াম ফয়েল মুড়ে নিতে পারেন। এতে ছুড়ির আঘাতে কেটে যাওয়া সম্ভাবনা থাকবে না ।

Back to top button