শীতের ঠাণ্ডায় খুব সহজ এই ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দেখুন দুর্দান্ত স্বাদের চিলি ফুলকপি, রুটি বা পরোটা দিয়ে জাস্ট জমে যাবে!

নিজস্ব প্রতিবেদন :- আমরা বিভিন্ন রেস্টুরেন্টে চিলি চিকেন খেয়ে থাকি বা অনেক সময় হয়তো আমরা বাড়িতেও বানায় । কিন্তু কখনো চিলি ফুলকপি কথা শুনেছেন । অনেকেই হয়তো শুনেছেন। আবার অনেকে জানান নাই ব্যাপারটি কি? তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা জানাবো যে কিভাবে চিলি ফুলকপি বানানো যায় দারুন একটা রেসিপি শীতকালে বাড়িতে তৈরি করতে পারেন অনায়াসে।

উপকরণ হিসেবে লাগবে পেঁয়াজ প্রথমে পেঁয়াজটিকে বেশ বড় বড় আকারে কেটে নিতে হবে । ফুলকপি গুলিকে একটু মাঝারি আকারে কেটে নিতে হবে। প্রথম এ একটি পাত্রে একটা ডিম ফাটিয়ে নিতে হবে । তারপর তার মধ্যে দিয়ে দিতে হবে আদা বাটা রসুন বাটা এক চামচ করে তারপর তার মধ্যে দিয়ে দিতে হবে সামান্য পরিমাণে লঙ্কা গুঁড়ো এবং টমেটো সস। সমস্ত উপকরণকে ভালো করে মিশিয়ে নিতে হবে তারপর দিতে হবে তার মধ্যে সামান্য পরিমাণে নুন এরপর যোগ করে দিতে হবে আগে থেকে কেটে রাখা ফুলকপি টুকরো গুলিকে ।

এই ফুলকপি টুকরো গুলি দিয়ে দেওয়ার পর তার মধ্যে দিতে হবে এক চামচ পরিমাণ ময়দা । তারপর সমস্ত উপকরণ ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর একটি কড়াই তেল দিতে হবে এবং তার মধ্যে ফুলকপি গুলোকে ভেজে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে ।

পুনরায় কড়াইয়ে আবার তেল দিতে হবে তারপর তার মধ্যে দিয়ে দিতে হবে আগে থেকে কেটে রাখা রসুন সামান্য পরিমাণে টমেটো সস ও পেঁয়াজ কাটা এবং ক্যাপসিকাম টুকরো গুলিকে । সমস্ত কিছু উপকরণ ভালো করে নারিয়ে নেওয়ার পর তার মধ্যে দিতে হবে আগে থেকে ভেজে রাখা ফুলকপি গুলোকে। এরপর পুনরায় উপকরণগুলিকে বেশ ভালো মতন মাখিয়ে নিলেই তৈরি হয়ে যাবে চিলি ফুলকপি।

Back to top button