জলখাবারে খুব সহজেই ডিম, ময়দা ও ধনেপাতা দিয়ে বানিয়ে দেখুন এই দারুণ টেস্টি ও ইউনিক রেসিপি

নিজস্ব প্রতিবেদন: বাঙালি প্রথম থেকেই কিন্তু ভোজনরসিক জাতি হিসেবে বিশেষ পরিচিত। চট করে এরকম কোন বাঙালি খুঁজে পাওয়া যাবে না যে নিত্যনতুন খাবার খেতে ভালোবাসে না। তবে খেয়াল রাখবেন একঘেয়ে খাবার যদি প্রত্যেকদিন খাওয়া হয় তাহলে কিন্তু একটা বিরক্ত ভাব তৈরি হয়ে যায়। তাই অবশ্যই মাঝে মাঝে আমাদের নিত্য নতুন রেসিপি ট্রাই করা উচিত।

সকাল এবং বিকেলের জলখাবার নিয়ে প্রায় সময় কিন্তু সমস্যায় ভুগে থাকেন গৃহিণীরা। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সেই সমস্যাটি সমাধান করতে চলেছি। আজকে আমরা এমন একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করে নেব যা খুব সহজেই ঝটপট আপনারা বাড়িতে তৈরি করে নিতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

ডিম, ময়দা ও ধনেপাতা দিয়ে তৈরি দুর্দান্ত স্বাদের জলখাবারের রেসিপি:

প্রয়োজনীয় উপকরণ:

এই রান্নাটি করার জন্য আমাদের প্রথমেই কিন্তু কয়েকটি উপকরণ একত্র করে নিতে হবে। আপনারা চেষ্টা করবেন রান্না শুরু করার আগেই সমস্ত উপকরণ নিয়ে নেবার তাহলে কিন্তু কাজের সময় আর আপনাদের কোন অসুবিধা হবে না। উপকরণ গুলি হল—

১)ময়দা
২)ডিম
৩) মুরগির মাংস
৪) নুন
৫) কাঁচালঙ্কা কুচি
৬) পেঁয়াজ কুচি
৭) ধনেপাতা কুচি
৮) চাটমসলা
৯) সেদ্ধ আলু
১০) চিকেন মসলা
১১) গোলমরিচ গুঁড়ো
১২) টমেটো সস
১৩) সাদা তেল

রন্ধন প্রণালী:

এই রেসিপিটি প্রস্তুত করার জন্য আপনাদের প্রথমেই একটি পাত্রের মধ্যে এক কাপ ময়দা, দেড় কাপ জল এবং স্বাদ মতন লবণ মিশিয়ে নিতে হবে। এবার এই মিশ্রণটির মধ্যে আপনাদের পরপর কয়েকটি উপকরণ দিয়ে দিতে হবে।কাঁচালঙ্কা কুচি, ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি, ২ টো ডিম, চাটমসলা এর মধ্যে দিয়ে দিন।

তারপর ভালো করে একটা ব্যাটার তৈরি করুন। এবারে অন্য একটি বাটিতে টুকরো করে রাখা আলু ১ কাপ , ১/২ চামচ নুন, গোলমরিচ গুঁড়ো, সেদ্ধ করা চিকেন, চিকেন মশলা, চাট মসলা এবং টমেটো সস রেখে সমস্ত উপকরণ গুলি আরো একবার আপনারা ভালো করে মিশিয়ে ফেলুন।

দ্বিতীয় ধাপের প্রথমেই আপনাদের গ্যাসে একটা ফ্রাইং প্যান বসিয়ে নিতে হবে। তারপর এটার মধ্যে অয়েল ব্রাশ করে নিন।কিছুটা পরিমাণ ব্যাটার দিয়ে সেটাকে রুটির আকারে করে এপিঠ-ওপিট উল্টে হালকা ভেজে নিতে হবে। রুটিটি হালকা ভাজা হয়ে গেলে রুটির এক সাইডে আলু ও চিকেনের পুর দিয়ে রোলের মতন পেঁচিয়ে নিন।

ব্যাস এভাবে দুই দিক ভালো করে ভাজা হয়ে গেলেই তৈরি হয়ে যাবে আপনাদের জলখাবারের রেসিপি। অবশ্যই হাতে সময় নিয়ে একদিনে রেসিপিটি বানিয়ে কেমন খেতে লাগলো তা আমাদের সঙ্গে শেয়ার করে নিতে ভুলবেন না। আপনাদের মতামত আমাদের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

Back to top button