পাউরুটি ও ওরিও বিস্কুট দিয়ে বাড়িতেই এই সহজ ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দেখুন দারুণ টেস্টি কেক, ছোটোদের হবে দারুণ পছন্দ

নিজস্ব প্রতিবেদন :- জন্মদিন হোক বা বড়দিন যেকোনো ধরনের ছোটখাটো অনুষ্ঠানে আমরা যে জিনিসটির ব্যবহার সব থেকে বেশি মাত্রায় করে থাকি সেটি হচ্ছে কেক ।আট থেকে ৮০ সকল বয়সের মানুষেরই কিন্তু কেক খেতে বেশ ভালো লাগে। বর্তমান সময়ে বাজারে বিভিন্ন স্বাদের বিভিন্ন ডিজাইনের কেক চলে এসেছে । কিন্তু দ্রব্যমূল্যের এই বাজারে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের পক্ষে সব সময় কিনে খাওয়াটা অনেকটা বিলাসিতার মতন ই। তবে আর কোন চিন্তার কারণ নেই।

কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে আমরা জানাচ্ছি যে কিভাবে বাড়িতে থাকা জিনিস দিয়ে আপনি বানিয়ে নিতে পারবেন সুস্বাদু সুন্দর ডিজাইনের একটি কেক। এর জন্য উপকরণ হিসেবে লাগবে ওরিও বিস্কুট । যেটি বাজার থেকে দশ টাকা মূল্যের প্রতি প্যাকেট হিসেবে পাওয়া যায়। লাগবে কিছু পাউরুটি তাহলে তৈরি করে নিতে পারবেন সুন্দর এই কেক।

প্রথমে ওরিও বিস্কুট থেকে ক্রিম আলাদা করে নিতে হবে এবং বিস্কুটের বাকি অংশটুকু ব্লেন্ডারে ভালো করে গুড়ো করে নিতে হবে। এরপর তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা পরিমাণ দুধ। সেটাকে ভালো করে নাড়িয়ে নিলে একটি মিহি পেস্ট বা আঠালো পেস্ট তৈরি করে নিতে হবে অপরদিকে একটি বাটিতে কিছুটা পরিমাণে সুগার সিরাম রাখতে হবে এরপর আসল কাজ শুরু ।

একটি পাত্রে আগে থেকে তৈরি করে রাখা পেস্ট ছড়িয়ে দিতে হবে এবং তার উপর দিতে হবে পাউরুটির টুকরো । পাউরুটির শক্ত ধার যাতে এক্ষেত্রে না ব্যবহার করা হয়। এভাবেই পাউরুটির উপরে চকলেট পেস্ট ব্যবহার করে দুই থেকে তিন লেয়ারের একটি ডিজাইন আপনাকে তৈরি করতে হবে। তারপর সেটিকে ফ্রিজের মধ্যে আধ ঘন্টার জন্য রেখে দিতে হবে সেট হওয়ার জন্য।

এরপর অরিও বিস্কুট থেকে যে ক্রিম আমরা আলাদা করে রেখেছিলাম সেটিকে জল কিংবা দুধের মাধ্যমে গুলিয়ে নিয়ে একটি ক্রিম তৈরি করতে পারেন । যেটি কেকের ডিজাইন তৈরি করতে কাজে লাগবে । চাইলে আপনি এটি বাদ দিতে পারেন ঠিক এভাবেই বাড়িতে বসে তৈরি করা যায় সুস্বাদু কেক ।

Back to top button