শীতের সন্ধ্যায় এই সহজ ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দেখুন দারুণ টেস্টি ও মজাদার ফুলকপির মোগলাই পরোটা, স্বাদ লেগে থাকবে মুখে

নিজস্ব প্রতিবেদন:- শীতকালে আমরা একাধিক খাবার তৈরি করার চেষ্টা করে থাকি বাড়িতে । তার পাশাপাশি অনেকেই বাইরের খাবার থেকে বিরত থাকার চেষ্টা করে । এতে শরীরে ক্ষতি হয় অনেকটা বেশি পরিমাণে । বর্তমানে একাধিক হারে ফাস্টফুড এর খাবার বৃদ্ধি পেয়েছে ম তাই আজকের প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদেরকে জানাবো যে কিভাবে বাড়িতে তৈরি করে নিতে পারবেন ফুলকপির মোগলাই ।

আমি একটি পাত্রে কিছুটা পরিমাণ ময়দা নিতে হবে ।তার মধ্যে দিয়ে দিতে হবে কিছুটা পরিমাণ সাদা তেল । এরপর ময়দা এবং সাদা তেল কে মিশিয়ে তার মধ্যে যোগ করতে হবে সামান্য পরিমাণে জল । তিনটি উপকরণকে ভালো করে মিশিয়ে একটি পাত্রে ঢাকা দিয়ে রেখে দিতে হবে। অপরদিকে করে নিতে হবে এই কাজটি।।

আমরা আগে থেকেই ফুলকপি কে সেদ্ধ করে রেখে দেবো এবং সেটিকে গ্রেটারের সাহায্যে ছোট ছোট অংশ টুকরো করে নেব। এর পর একটি কড়াইয়ের কিছুটা পরিমাণ তেল দেব । তার মধ্যে দিয়ে দেবো এক চামচ পরিমাণ আদা বাটা এক চামচ পরিমাণ রসুন বাটা সামান্য লঙ্কা কুচি কিছুটা পরিমাণ পেঁয়াজ কুচি এবং আগে থেকে গ্রেট করে রাখা ফুলকপি টুকরো গুলি । সমস্ত উপকরণগুলোকে ভালো করে নারিয়ে নেই অন্য একটি পাত্রে তুলে রাখবো

এরপর আগে থেকে মাখিয়ে রাখা ময়দার মিশ্রণটিকে লেছি করে রুটির আকারে তৈরি করে নেব এবং তৈরি করে রাখা ফুলকপির পুর কে তার মধ্যে দিয়ে উপর থেকে ডিমের ঘোলা ছড়িয়ে চৌকো আকারে মুড়ে দেবো । এর মত অবস্থায় সব কটা তৈরি হয়ে গেলে সেগুলোকে ফুটন্ত তেলে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে ফুলকপির মোগলাই।

Back to top button