শীতকালে খুব সহজেই এইভাবে বানিয়ে দেখুন দুর্দান্ত স্বাদের ধনেপাতার ভর্তা, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে!

নিজস্ব প্রতিবেদন:- শীতকালে এই নতুন নতুন খাবারের সন্ধান পাওয়া যায় বিভিন্ন মাধ্যম থেকে কখনো আমরা সেই সমস্ত ঘটনা জানতে পারি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কখনো আবার পাড়া-প্রতিবেশির মাধ্যমে । প্রতিটি রেসিপি বা প্রণালী আমাদের কাছে আকর্ষণীয় হয়ে ওঠে যখন সেটি একদমই নতুন হয় ।আজকের এই প্রতিবেদনা মাধ্যমে আপনাদেরকে আমরা জানাবো কিভাবে গরম ভাতের সাথে আপনারা ধনে পাতার ভর্তা তৈরি করতে পারবেন।

বিভিন্ন ধরনের ভর্তা তৈরি হয় । আলু ভর্তা তৈরি হয় তবে আজকের প্রতিবেদনা জানাবো কিভাবে ধনেপাতার ভর্তা তৈরি করবেন ।প্রথম একটি কড়াই এর শুকনো লঙ্কা ভেজে নিয়ে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে এরপর আগে থেকে ধুয়ে রাখা ধনেপাতা সাথে কড়াই এ সামান্য পরিমাণ তেলে কাঁচা লঙ্কা রসুন এবং পেঁয়াজ কুচি যোগ করে সেটিকে ভালো করে ভেজে নেব। তারপর তার মধ্যে দিয়ে দেবো আগে থেকে ধুয়ে রাখা ধনেপাতা গুলিকে। সমস্ত উপকরণকে ভালো করে নাড়িয়ে সেটিকে ব্লেন্ডারে ব্লেন্ড করে একটি মিহির পেস্ট তৈরি করে নিতে হবে।

এই পেস্ট তৈরি হয়ে যাওয়ার পর তার মধ্যে সামান্য পরিমাণ তেল এবং নুন যোগ করে দিতে হবে এবং আগে থেকে ভেজে রাখা লঙ্কা দিতে হবে । সমস্ত উপকরণকে পুনরায় করার মধ্যে ভালো করে তাপে নেড়ে চেড়ে একটি মাখো মাখো টেস্ট তৈরি করতে হবে তাহলে তৈরি হয়ে যাবে ধনেপাতার এই ভর্তা ।

Back to top button