বাড়িতেই খুব সহজেই পাঁউরুটি ও দুধ দিয়ে এইভাবে একবার বানিয়ে দেখুন এই দুর্দান্ত স্বাদের মালাই রোল, খাবেন পুরো চেটেপুটে!

নিজস্ব প্রতিবেদন :- কথাতে আছে যে সকালের খাবার রাজার মতন করতে হয় দুপুরের খাবার করতে হয় প্রজার মতো এবং রাত্রে ভিখারী এর মতন খাবার খেতে হয় । এটা কোন প্রবাদ বাক্য নয় বরং স্বাস্থ্যবিধি বললে খুব একটা ভুল হবে না কিন্তু সেই একঘেয়েমি ব্রেকফাস্ট আমাদের যেন মুখে আর উঠছে না ।তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো একটি ব্রেকফাস্ট বানাতে পারবেন তা আবার পাউরুটি দিয়ে আসুন জেনে নিন।

প্রথমে পাউরুটি নিয়ে নিতে হবে কয়েকটা ।তারপর তার চারিপাশের শক্ত অংশ কেটে ফেলে দিতে হবে এরপর পাউরুটি কে বেলনার সাহায্যে চাপ দিয়ে দিলে পাতলা করে নিতে হবে। এরপর একটি কড়াইয়ের মধ্যে এক লিটার পরিমাণ দুধ দিতে হবে এবং তার মধ্যে দিতে হবে এক কাপ পরিমাণ চিনি, চিনির পরিবর্তে আপনারা কনডেন্স মিল্ক ব্যবহার করতে পারেন এবং দিতে হবে দুই থেকে তিনটি এলাচ । এরপর সেটিকে ভালো করে বেশ কয়েক মিনিট ধরে দুধ টিকে ফুটিয়ে নিতে হবে।

এরপর পুনরায় আবার একটি পাত্রে কিছুটা পরিমাণ দুধ নিতে হবে । তারপর তার মধ্যে দিয়ে দিতে হবে কিছুটা পরিমাণ এলাচ । এক চামচ পরিমাণ ঘি এবং এক কাপ পরিমাণ গুঁড়ো দুধ সমস্ত উপকরণ দেওয়ার পর ভালো করে নাড়তে হবে বেশ কিছুক্ষণ ধরে, কিছুক্ষণ ধরে নাড়ার পরই সেটি ঘন জমাট বেঁধে ঘিরে পরিণত হবে। এই ক্ষীর আগে থেকে তৈরি করে রাখা পাউরুটির উপর প্রলেপ দিতে হবে এবং সেটিকে রোল করে নিতে হবে । এভাবেই সব পাউরুটিগুলিকে রোল করে নিতে হবে এবং একটি পাত্রে রাখতে হবে তারপর দিতে হবে আগে থেকে তৈরি করে রাখা মালাই। তাহলেই তৈরি হয়ে যাবে এই ব্রেকফাস্ট

Back to top button