“আজকের রাবণ এমনই দেখতে হয়! লিখে দিচ্ছি কেউ নিরাশ হবেন না!”, সইফের রাবণ লুক বিতর্কে এবার বিস্ফোরক ওম রাউত

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি অক্টোবর মাসের ২ তারিখে সামনে এসেছে আদিপুরুষ চলচ্চিত্রের ট্রেলার। দীর্ঘ সময় ধরেই এই ছবির ট্রেলারের জন্য অপেক্ষা করছিলেন দর্শকেরা। এই ছবিতে অভিনয় করছেন সইফ আলি খান, প্রভাস এবং কৃতি শ্যানোন। তবে টিজার সামনে আসার পরে কিন্তু দর্শকদের মনে আনন্দের থেকে বেশি হতাশা তৈরি হয়ে উঠেছে। এমনকি নেটিজেনদের একাংশের মত অনুসারে এই টিজারের তথা ছবির মাধ্যমে হিন্দু দেবদেবীদের অবমাননার ঘটনা সামনে এসেছে।

শেষ পর্যন্ত টিজার প্রকাশ্যে আসার পরে এই ছবিটি রীতিমতো আইনি জটিলতায় ফেঁসে গিয়েছে। এমতাবস্থায় মুক্তির আগেই যে নির্মাতাদের সামনে বড়সড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে তাতে কিন্তু আর কোন সন্দেহ নেই। ওয়াকিবহাল মাধ্যমের খবর অনুযায়ী জানা যাচ্ছে সেরকম পরিস্থিতি থাকলে এই ছবির মুক্তি ব্যান করেও দেওয়া হতে পারে । তবে এটা কতদূর পর্যন্ত সঠিক সে সম্পর্কে কিছু জানা যায়নি।

এই ছবির বিরুদ্ধে কিন্তু একের পর এক অভিযোগ ক্রমাগতই সামনে আসছে। শুধুমাত্র হিন্দু দেব-দেবীদের অপমান নয়, অনেক মানুষ মনে করছেন যে এই ছবির মাধ্যমে ভুল তথ্য পরিবেশন করা হয়েছে। বিশেষত এই ছবিতে রাবনের লুক নিয়ে রীতিমতন ক্রুদ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা। প্রসঙ্গত আদিপুরুষ ছবিতে রাবনের ভূমিকায় অভিনয় করছেন সইফ আলী খান। টিজারে তাঁর লুক দেখে দর্শকদের একাংশের মনে হয়েছে আলাউদ্দিন খিলজি কিংবা বাবরকে দেখছেন।

আর ব্যস, রাবণের লুক নিয়ে এমন ‘ছেলেখেলা’ করাতেই চটে গিয়েছেন তাঁরা। তবে এই সবকিছুর মাঝেই এবারে ছবিটিকে কেন্দ্র করে মুখ খুলতে বাধ্য হয়েছেন ছবির পরিচালক ওম রাউত। সম্প্রতি একটি নামী সংবাদমাধ্যমের সামনে সাক্ষাৎকার দিয়েছেন ছবির পরিচালক ওম এবং ছবির সংলাপ লেখক মনোজ মুন্তাশির। সেই সাক্ষাৎকারে ওম রাউত বলেন, “আজকের সময়ে আমাদের রাবণ রাক্ষস, ক্রূর। যিনি আমাদের দেবী সীতাকে হরণ করেছেন তিনি ক্রূর।

আজকের সময়ে রাবণ কেমন দেখতে আমরা সেটাই দেখিয়েছি। এটা আমাদের জন্য নিছক কোনও সিনেমা কিংবা প্রোজেক্ট না, এটা আমাদের মিশন। আমাদের সিনেমা আমাদের ভক্তির প্রতীক। আর এর জন্য আমাদের সবার আশীর্বাদ প্রয়োজন। যারা আমাদের সিনেমার বিষয়ে কথা বলছেন, তাঁরা আমাদের থেকে বড়। আমি তাঁদের প্রত্যেকের কথা শুনছি এবং লিখে রাখছি। যখন আপনারা ২০২৩ সালে ছবিটি দেখবেন, তখন আমি কাউকে নিরাশ করব না”।

অন্যদিকে মনোজ রাবনের লুক প্রসঙ্গে বলেছেন,“আমি জিজ্ঞেস করতে চাই কোন খিলজি কপালে ত্রিপুণ্ড কিংবা তিলক লাগায়? কোন খিলজি জনেউ (পবিত্র সুতো) এবং রুদ্রাক্ষ পরেন? ছোট টিজারেও কিন্তু আমরা রাবণের এই সকল দিক দেখিয়েছি”। প্রসঙ্গত উল্লেখ্য ওম রাউত পরিচালিত আদিপুরুষ চলচ্চিত্রে রামের ভূমিকায় অভিনয় করছেন সাউথ এর জনপ্রিয় সুপারস্টার প্রভাস,রাবণের চরিত্রে সইফ, সীতা মাতার চরিত্রে কৃতি শ্যানন এবং লক্ষ্মণের চরিত্রে সানি সিংকে অভিনয় করতে দেখা যাবে।

রাবণের চরিত্রগুলি ছাড়াও রামের লুক নিয়েও কিন্তু অনেকে নানান রকম প্রশ্ন তুলেছেন ছবিটির টিজার দেখার পরে। অনেকেই বলেছেন ভগবান শ্রী রামের মুখশ্রীর মধ্যে যে মিষ্টতা এবং সৌজন্য ভাব থাকে সেটা এই ছবিতে দেখা যায়নি।আগামী বছর ১২ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। সবকিছু ঠিক থাকলে এই ছবিটির রিভিউ তখনই জানা যাবে।

Back to top button