সংসারের আর্থিক সংকট দূর করতে শুধু মানি প্ল্যান্ট রাখলেই মিলবে না ফল, জেনে নিন সাথে সঠিক নিয়ম

নিজস্ব প্রতিবেদন: বাড়িতে ইনডোর প্ল্যান্ট রাখতে কিন্তু কমবেশি সকলেই পছন্দ করে থাকেন। বিভিন্ন ধরনের গাছ দিয়ে অনেকেই কিন্তু নিজেদের ঘর ভর্তি করে থাকেন। এর মধ্যে সবথেকে উল্লেখযোগ্য মানিপ্লান্ট গাছ। বাস্তুশাস্ত্র মতে এই গাছ নাকি খুবই শুভ; কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন না মানিপ্লান্ট দিয়ে কিন্তু ঘর সাজালে কারুর কারুর জীবনে সমস্যাও দেখা দিতে পারে। তাই অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়ে নিন নয়তো আপনিও হয়তো চরম বিপদের মুখে পড়তে পারেন। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

বাড়িতে মানিপ্ল্যান্ট রাখার সঠিক জায়গা:

১) উত্তরমুখী বাড়ির প্রবেশদ্বার:

যদি আপনার বাড়ি উত্তরমুখী হয় তাহলে কিন্তু মানিপ্ল্যান্ট রাখা নিয়ে আপনাদের একেবারেই চিন্তা করার প্রয়োজন নেই। বাড়ির প্রবেশ দ্বারে অর্থাৎ উত্তর মুখে খুব সহজেই আপনারা মানিপ্লান্ট রেখে দিতে পারেন। এই গাছ আপনার জীবনের আর্থিক সমৃদ্ধি বাড়াতে এবং পারিবারিক শান্তিতে মুখ্য ভূমিকা পালন করতে চলেছে।

২)বেডরুম:

যদি আপনারা বেডরুমে এই গাছ রাখতে চান সেক্ষেত্রে বিছানার ডান বা বাম পাশে রাখতে পারেন। মানিপ্লান্ট গাছকে কিন্তু বেডরুমে আপনাদের সঠিক অবস্থানে রাখতে হবে যাতে এটি বাস্তুশাস্ত্র বিরোধী না হয়। শোওয়ার ঘরে যদি আপনারা মানিপ্লান্ট রাখেন সেক্ষেত্রে সাংসারিক অশান্তি অনেকটাই কমে যাবে এবং পাশাপাশি আপনার রাতে ঘুম খুব ভালো আসবে।

৩) বাথরুম:

চাইলে আপনারা কিন্তু বাথরুমে ও মানিপ্লান্ট গাছ রাখতে পারেন। বাস্তু অনুসারে, বাথরুমে মানিপ্ল্যান্ট রাখলে কোনও ক্ষতি হবে না। আপনি সহজেই এটিকে রাখতে পারেন, যদি আপনার বাথরুমে হাল্কা আলো যথেষ্ট পরিমাণে পায়। বাথরুমে মানিপ্ল্যান্ট গাছ রাখতে হলে আপনাদেরকে দক্ষিণপূর্ব কোনে এটাকে অবস্থান করাতে হবে। বাথরুমে কিন্তু এই গাছ আদ্রতা পেয়ে খুব সহজেই বেড়ে উঠবে।

৪) ইলেকট্রনিক্স গ্যাজেটের পাশে:

মানিপ্লান্ট গাছের কিন্তু বিকিরণ শোষণ করার ক্ষমতা রয়েছে। সুতরাং আপনার বাড়িতে থাকা টেলিভিশন থেকে শুরু করে কম্পিউটার বা ওয়াইফাই রাউটারের পাশেও কিন্তু আপনারা খুব সহজে এই গাছ রেখে দিতে পারেন। এই সমস্ত জায়গায় গাছ রাখলে আপনার বাড়ির পরিবেশ আর অর্থনৈতিক ভাগ্য দুটোই খুব ভালো থাকবে।।

মানিপ্ল্যান্ট গাছ সম্পর্কিত বিশেষ কিছু কথা:

১) ভুল করেও কিন্তু মানিপ্ল্যান্ট কখনই বাড়ি বা ঘরের পূর্ব-পশ্চিম দিকে রাখা উচিত নয়, কারণ এটি বিবাহিত দম্পতিদের মধ্যে আর্থিক সমস্যা, তর্ক এবং ঝামেলা নানা সমস্যা তৈরি করতে পারে।

২) এই গাছ কিন্তু আপনার বাড়িতে প্রচুর পরিমাণে পজিটিভ এনার্জির প্রবেশ ঘটিয়ে থাকে। তাই যদি আপনারা বাড়ির বেডরুমে এই গাছ রাখতে পারেন তাহলে খুবই ভালো হয়। কারণ এর প্রভাবে আপনার বাড়ি থেকে সমস্ত নেগেটিভ এনার্জি খুব সহজেই বেরিয়ে যাবে।

৩) এই গাছ সম্পদ আকর্ষন করাতে সাহায্য করে। প্রতিদিন এইভাবে আপনি যদি আপনার শোয়ার ঘরে ছাড়াও গোটা বাড়িতে অন্তত তিন থেকে চারটি মানিপ্ল্যান্ট রাখতে পারেন, তাহলে কিন্তু আপনার অর্থভাগ্য ফিরে যাবে।

সবশেষে বলবো যদি আপনারা শোয়ার ঘরে মানিপ্ল্যান্ট রাখেন সেক্ষেত্রে দক্ষিণ-পূর্ব কিংবা উত্তর দিকে আপনাকে রাখতে হবে। দক্ষিণ দিকে যদি রাখেন তাহলে আপনার ঘরে সুন্দর বাতাস আসবে। মানে অক্সিজেন পরিপূর্ণ বাতাস আসবে, উত্তর দিকে যদি রাখেন তো আপনি অর্থসংকট থেকে নিজেকে অনেকটা দূরে রাখতে পারবেন। পাশাপাশি এই গাছের প্রভাবে আপনার মানসিক চাপও অনেকটা দূর হয়ে যাবে।

Back to top button