বাংলায় একদম নতুন এই ব্যবসা! অল্প পুঁজিতে একবার শুরু করলে মাসে ইনকাম ৬০ হাজার অবধি

নিজস্ব প্রতিবেদন :- বাজারে আমরা অনেক ধরনের পেপসি খেয়ে থাকি যার স্বাদ বিভিন্ন ধরনের হয়ে থাকে । এছাড়াও আমাদের ছোটবেলার সাথে পেপসির কিন্তু একটা আলাদা সম্পর্ক রয়েছে যোগসূত্র রয়েছে। গ্রাম্য পরিবেশে ছোটবেলাতে ঠেলাগাড়িতে করে পেপসি বিক্রি করতে আসার ঘটনা আমরা কেউ হয়তো ভুলে যায়নি কিন্তু বড় হয়ে কিন্তু আপনি সেই পেপসি কে একটা ব্যবসা রুপান্তরিত করতে পারেন এবং প্রতি মাসে প্রচুর টাকা উপার্জন করতে পারেন।

কিভাবে এটা সম্ভব হবে এ কথা নিশ্চয়ই আপনার মাথাতেও ঘর পাক খাচ্ছেন । কত টাকা পুজি লাগবে কারণ দ্রব্যমূল্যের এই বাজারে যেকোনো ধরনের ব্যবসা শুরু করতে গেলে একটা মোটা অংকের টাকা পুঁজি হিসেবে লাগে এ কথা আমরা প্রত্যেকে জানি । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে যেভাবে আপনাদেরকে পেপসি তৈরি করার ফর্মুলা জানাবো তাতে মাত্র তিন থেকে সাড়ে তিন হাজার বড় জোর হলে 5000 টাকা পুঁজি নিয়ে কিন্তু আপনি ব্যবসা শুরু করতে পারেন।

কাঁচামাল হিসেবে কিছু পাইপ লাগবে । যার মাধ্যমে আপনি পেপসিটিকে ভোরে সিল করতে পারবেন । লাগবে কিছু সেকারিং যার দ্বারা মিষ্টতা আনা যাবে । লাগবে কিছু ফুড ফ্লেভার এবং হালকা টক ভাবানোর জন্য লাগবে কিছুটা লেবুর রস । ফর্মুলাটা হচ্ছে প্রতি পাঁচ লিটার জলে মধ্যে সাড়ে ৪০০ থেকে ৫০০ গ্রাম চিনি আপনাকে মেশাতে হবে ।

যদি মনে হয় মিষ্টির মাত্রাটা কম হয়েছে তাহলে এক থেকে দুই চামচ মিশিয়ে দিতে হবে স্যাকারিন ।এরপর এক থেকে দুই চামচ ফুড কালার মেশাতে হবে এবং এক থেকে দুই চামচ মেশাতে হবে ফ্লেভার । আপনি যে ফ্লেভারে করতে চাইছেন সেটি এবং মেশাতে হবে কিছুটা পরিমাণ লেবুর রস সামান্য পরিমাণের টক ভাবা আনার জন্য এরপর সিল করে ফ্রিজের মধ্যে রেখে দিয়েই কিন্তু সেটাকে বাজারে বিক্র8 করতে পারেন।

Back to top button