বাজারে এতো চাহিদা যে কাস্টমার নিজে এসে নেবে জিনিস! মাত্র হাজার টাকা ইনভেস্টে করুন এই লাভবান ব্যবসা

নিজস্ব প্রতিবেদন : ব্যবসা এমন একটি মাধ্যম যে মাধ্যমের সাহায্যে কিন্তু আমরা কোনরকম বাধা ছাড়াই এগিয়ে যেতে পারি যদি সঠিক ব্যবসায়িক বুদ্ধি থাকে তাহলে। বিশেষত নতুন ব্যবসায়ীদের ক্ষেত্রে কিন্তু সমস্ত দিক যাচাই করে যে কোন জায়গায় পা ফেলা উচিত। এমন অনেক মানুষ রয়েছেন যারা দীর্ঘদিন ধরে বেকার বসে রয়েছেন বা হয়তো কোন সাইড বিজনেস শুরু করতে চাইছেন।

বেশিরভাগ ক্ষেত্রেই তারা কি ব্যবসা শুরু করবেন এটা নিয়ে প্রথম প্রশ্ন তৈরি হচ্ছে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই একটি ব্যবসার আইডিয়া সম্পর্কে আলোচনা করতে চলেছি যা হয়তো আপনাদের কাজে লাগতে পারে।। যদি আপনি বা আপনার পরিবারের কোনো সদস্য সম্প্রতি ব্যবসা শুরু করতে আগ্রহী থাকেন তাহলে অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে পারেন।

কম মূলধনে ঠিক কি ব্যবসা করা যেতে পারে?

মোটামুটি স্বল্প খরচে আপনারা যে ব্যবসা শুরু করতে পারেন তা হল পট্যাটো স্প্রিং এর ব্যবসা। মাত্র এক হাজার টাকার একটি মেশিন কিনেই কিন্তু আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন। এই মেশিনটির মধ্যে স্প্রিং তৈরির জিনিসের পাশাপাশি একটি ফায়ার মেশিন দেওয়া হয়।।

যদি আপনারা আলাদা করে ফায়ার মেশিন কিনতে না চান খরচা করে সেক্ষেত্রে কিন্তু কড়াইতে ফ্রাই করে নিতে পারেন এতে কোন সমস্যা হবে না। এখানে মোটামুটি সাত টাকার প্রোডাক্ট তৈরি হয়ে কিন্তু 70 টাকায় বিক্রি হয়ে থাকে। খাবারের ব্যবসায় কিন্তু কখনো চাহিদার অভাব হয় না তাই খুব স্পষ্টভাবেই একথা বলা যায় যে আপনাদের কাছে এই ব্যবসা অত্যন্ত লাভজনক হবে।।

মূলধন এবং বাজারজাতকরণ:

ব্যবসাটি শুরু করার জন্য মেশিন কিনতে আপনাদের খরচ পড়বে এক হাজার টাকা। চাইলে আপনারা কিন্তু আপনাদের মূলধনের পরিমাণ অনুযায়ী এই মেশিনের দামে হেরফের ঘটাতে পারেন।এবার আসা যাক কাঁচামালের কথায়। পটেটো স্প্রিং তৈরি করার জন্য আপনাদের আলু এবং অন্যান্য মসলাপাতি প্রয়োজন হবে। বাজারের যেকোন দোকান থেকেই কিন্তু আপনারা কম বেশি দামে এই সমস্ত জিনিস কিনতে পেয়ে যাবেন।

বাজারজাতকরণ করতে গেলে আপনারা দুটি কাজ করতে পারেন। প্রথমত যদি আপনাদের মূলধনের পরিমাণ বেশি থাকে সেক্ষেত্রে কিন্তু খুব সহজেই এগুলিকে প্যাকেজিং এর মাধ্যমে বাজারে বিক্রি করতে পারেন। কিন্তু আপনার হাতে সেই ক্ষমতা যদি না থাকে সেক্ষেত্রে কিন্তু বাজারে কোন স্টল দিয়ে আপনারা এই পটাটো স্প্রিং বিক্রি করতে পারেন।

কোথা থেকে এই মেশিন আপনারা কিনতে পারবেন?

ব্যবসাটি শুরু করার জন্য আপনাদের প্রথমেই পটাটো স্প্রিং তৈরি করার মেশিনটি কিনে নিতে হবে। যদি আপনারা মেশিনটি কিনতে আগ্রহী থাকেন তাহলে যে কোন অনলাইন প্লাটফর্মে দেখতে পারেন। তবে আমাজনে কিন্তু কম দামের মধ্যে বেশ কয়েক ধরনের অফার রয়েছে।

তাই অবশ্যই সেখানে দেখাটাই বেশি ভালো হবে। তাহলে আমাদের আজকের এই বিজনেস আইডিয়াটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই সময় করে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। এই ধরনের আরো বিজনেস আইডিয়া সম্পর্কে জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে পারেন।

Back to top button