হাতের তালুতেই কিলবিল করে চলাফেরা করছে পৃথিবীর সবচেয়ে খুদে সাপ, ভিডিও পোস্ট হতেই চরম ভাইরাল

নিজস্ব প্রতিবেদ ন :- সোশ্যাল মিডিয়াতে মাঝেমধ্যে এমন কিছু ধরনের ঘটনা প্রকাশ্যে উঠে আসে যেগুলো দেখলে বা শুনলে আমরা হয়তো অবাক হয়ে যায় । এই বিশ্বজগতে এমন বহু কিছু রয়েছে যা হয়তো আমাদের জ্ঞানের বাইরে । সে সমস্ত জিনিসগুলি যখন আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পাই তখন জ্ঞান অর্জিত হওয়ার পাশাপাশি আমরা কিন্তু স্বাভাবিকভাবে অনেকটা পরিমাণে হতভম্ব হয়।

সাপ সম্পর্কে আমাদের ধারণা চিরকালই আলাদা । সাপের কবলে এর আগে বহুবার বহু মানুষের মৃত্যু ঘটেছে । কিন্তু আধুনিক চিকিৎসা ব্যবস্থার কবলে সাপে কামড়ের মৃত্যুর সংখ্যা প্রতিনিয়ত কমছে । তবে একেবারে নির্মূল হয়ে যায়নি। তাই সব সম্পর্কে একটা ভয় বা ভীতি জন্মে থাকে আমাদের মধ্যে । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে যে ঘটনাটি বলব সেটি দেখে আপনি রীতিমতো অবাক হবেন । বিশ্বের সবথেকে ছোট সাপ ঘুরে বেড়াচ্ছে হাতের মধ্যে।

ভিডিওতে দেখা যাচ্ছে একটি খুব ছোট সাপ এক ব্যক্তির হাতের পাতার উপর ঘুরে বেড়াচ্ছে। জানা যাচ্ছে যে সাপটির নাম ক্যালিফোর্নিয়ার রিং নেকড স্নেক । এই সাপটি সমগ্র উত্তর আমেরিকা মহাদেশ জুড়েই দেখতে পাওয়া যায়। সাপটি স্বভাবে খুব লাজুক এবং দিনের বেলা এর দেখা পাওয়া খুবই কঠিন। এই সাপটি স্বভাবে খুবই নিরীহ এবং বিষ নেই। সাধারণত এই সাপগুলি কমলা হলুদ বা কমলা-লাল রঙের হয়।জয় প্রিহিস্টোরিক পেটস নামের একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছে।

Back to top button