বক্স অফিসে ফের সানি ঝড়! জানেন নতুন ছবি ‘chup’ মুক্তি পাওয়ার প্রথমদিনেই ঘরে তুললো কত কোটি টাকা?

নিজস্ব প্রতিবেদন:- সম্প্রতি দিন কয়েক আগে জাতীয় সিনেমা দিবসের দিন মুক্তি পেয়েছে আর বালকি পরিচালিত এবং সানি দেওল অভিনীত চলচ্চিত্র ‘চুপ’। মুক্তির প্রথম দিনেই এই চলচ্চিত্রটি বক্স অফিসে রীতিমতো হইচই সৃষ্টি করে ফেলেছে বলা যায়। প্রসঙ্গত এটি একেবারে থ্রিলার ড্রামা ঘরানার ছবি যা বেশ পছন্দ করছেন দর্শকেরা। বয়কট বলিউড ট্রেন্ডের মাঝে নিঃসন্দেহে এটা যে একটা খুবই ভালো ফলাফল তা কিন্তু বারংবার জানাচ্ছেন বিশ্লেষকরা।

চলতি সপ্তাহে ‘চুপ’ ছাড়াও সিনেমা হলে আরও দু’টি সিনেমা চলছে। এর মধ্যে একটি হল রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত বিগ বাজেট ছবি ‘ব্রহ্মাস্ত্র’ এবং অপরটি হল আর মাধবন অভিনীত ‘ধোকা’। দুটি ছবিই কিন্তু দর্শকদের মন জয় করতে সফল হয়েছে তা আমরা একেবারে নিশ্চিত করে বলতে পারি। তবে এই তিনটি সিনেমা বক্স অফিসে চলার কারণ হিসেবে কিন্তু আমরা আরও একটি বিষয় উল্লেখ করতে পারি। প্রসঙ্গত জাতীয় সিনেমা দিবস উপলক্ষে সম্প্রতি বিভিন্ন প্রেক্ষাগৃহগুলিতে টিকিটের দাম অনেকটাই কমিয়ে দেওয়া হয়েছিল।

দেশের প্রায় প্রত্যেকটি মাল্টিপ্লেক্সে টিকিটের দাম ৭৫ টাকা করে দেওয়া হয়েছিল। ফলে স্বাভাবিকভাবেই ২০০-২৫০ টাকার টিকিটের জায়গায় মাত্র ৭৫ টাকায় সিনেমা দেখার এই সুবর্ণ সুযোগ একেবারে লুফে নিয়েছেন দর্শকরা। এমতাবস্থায় যে মানুষের মধ্যে সিনেমা দেখার হিড়িক বেড়ে যাবে এবং চলচ্চিত্র গুলি ভালো ফলাফল করবে তাতে কোন সন্দেহ নেই। সানি দেওলের ‘চুপ’ যেমন সারা দেশে মাত্র ১০০০টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। কিন্তু তা সত্ত্বেও প্রথমদিনেই ২.৭৫ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে এই ছবি।

রিপোর্ট অনুযায়ী প্রথম দিনেই প্রায় চার লক্ষ দর্শক এই সিনেমাটি দেখে ফেলেছেন। যদিও এই প্রসঙ্গে ট্রেড অ্যানালিস্টদের একাংশ জানিয়েছেন,টিকিটের দাম যদি কমানো না হতো তাহলে সিনেমা হলে দর্শকদের ফুটফল তো কম হতোই, সেই সঙ্গেই ছবিটি এত ভালো ওপেনিং পেত কিনা সেই বিষয়েও সন্দেহ রয়েছে। কয়েকদিন আগেই বলিউডের নামী পরিচালক অনুরাগ কাশ্যপ বলেছিলেন, ‘টিকিটের দাম এখন এতটাই বেশি যে অনেক দর্শকের কাছে সিনেমা দেখার মতো টাকাটাই থাকে না।’

তখন এই ব্যাপারটিকে অনেকে মজার কথা মনে করলেও জাতীয় সিনেমা দিবস উপলক্ষে টিকিটের দাম কমে যাওয়া এবং সিনেমা হলে দর্শকদের আগমন কিন্তু এই কথাটাই যেন চোখে আঙ্গুল দিয়ে সকলের দেখিয়ে দিল। প্রসঙ্গত উল্লেখ্য আর বালকি পরিচালিত এই ছবিটি হচ্ছে মূলত থ্রিলার ড্রামা ঘরানার সিনেমা। ছবির ট্রেলার দেখেই বোঝা গিয়েছে, একজন শিল্পী এই ছবিতে খুনি হয়েছেন। এখানে একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করছেন সানি দেওল।

এছাড়া সাউথ সুপারস্টার দুলকির সলমন একজন পরিচালক এবং ‘দ্য ফ্যামিলি ম্যান’, ‘স্ক্যাম ১৯৯২’ খ্যাত শ্রেয়াকে তাঁর ভালোবাসার নারীর চরিত্রে দেখা যাবে। পাশাপাশি এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে চলেছেন অভিনেত্রী পূজা ভাট।

অন্যদিকে প্রায় তিন সপ্তাহ আগে এই ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছিল। ইতিমধ্যেই প্রায় ১৫ মিলিয়ন মানুষ এটিকে দেখে ফেলেছেন এবং ৩ লক্ষ ৩৬ হাজার মানুষ এই ট্রেলারটিকে পছন্দ করেছেন।

Back to top button