বিনা পুঁজিতে শুরু করুন এই ৫টি ব্যবসা! লাভ হবে ধারণার বাইরে, অধিকাংশ মানুষেরই অজানা

নিজস্ব প্রতিবেদন:- বর্তমান সময়ে আমরা কি ধরনের ব্যবসা শুরু করলে তা অল্প সময়ে লাভবান হওয়া যায় এবং পাশাপাশি ব্যবসাটিকে কিভাবে বাজারে প্রতিযোগিতায় দাঁড় করানো যায় সে ব্যাপার আমরা প্রত্যেকেই চিন্তিত। যারা ব্যবসা করা জন্য প্রস্তুত হচ্ছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদন । কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে বর্তমান সময়ের সব থেকে চাহিদা যুক্ত কয়েকটি ব্যবসার কথা আপনাদেরকে জানাবো।

প্রথমে যে ব্যবসা কথা আপনাদের সামনে তুলে ধরব সেটি হচ্ছে ডিজিটাল মার্কেটিং । বর্তমানে আমরা ফেসবুক থেকে শুরু করে গুগল বা বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশনের ব্যবহার করে থাকে । কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন না এই অ্যাপ্লিকেশনগুলোর মাধ্যমে কিন্তু ব্যবসা তৈরি করা সম্ভব ডিজিটাল মার্কেটিং তার মধ্যে অন্যতম। কোন একটি প্রোডাক্টকে সেল করা এবং মার্কেটিং করা হচ্ছে ডিজিটাল মার্কেটিং এর কাজ।

ওয়েব ডেভেলপমেন্ট । আমাদের আশেপাশে এমন বহু সংস্থা রয়েছে বা এমন বহু দোকান রয়েছে তারা যারা নিজেদের প্রতিষ্ঠানের জন্য একটা সুন্দর ওয়েবসাইট বানাতে চাই। সেই ওয়েবসাইট বানানোর কাজ সকলের দ্বারা সম্ভব হয় না। যারা ওয়েবসাইট তৈরি করার কাজ শিখে থাকে তারাই একমাত্র করতে পারে এই কাজটি শিখে আপনি ব্যবসা করতে পারেন মা গেলে অন্তত এক লক্ষ টাকা পর্যন্ত উপার্জন হতে পারে।

কন্টেন্ট রাইটিং :- এই কনটেন্ট রাইটিং এর মাধ্যমে কিন্তু আপনি উপার্জন করতে পারেন বিশ্বজুড়ে। একদমই ঠিক শুনেছেন । বিভিন্ন সংস্থা রয়েছে যারা অনুবাদের জন্য লেখক খোঁজে বা কোন একটি নির্দিষ্ট বিষয়বস্তুর ওপর সুন্দর গোছানো লেখক খোঁজে সেই লেখার ক্যাপাবিলিটি বা ক্ষমতা যদি আপনার মধ্যে থেকে থাকে তাহলে কিন্তু আপনি গোটা বিশ্ব জুড়ে টাকা উপার্জন করতে পারবেন ।

এরপর যে ব্যবসাটি কথা বলব সেটি খুব পরিচিত এবং অনেকটা সহজ। বর্তমান সময়ে দাঁড়িয়ে অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট বা অ্যাপ ডেভলপমেন্টের ব্যবসা শুরু করতে পারেন । এর জন্য অবশ্যই আপনাকে শিখতে হবে বিভিন্ন ধরনের কোর্স বর্তমানে পাওয়া যাচ্ছে সে কোর্স গুলি মাধ্যমে আপনাকে প্রথমে শিক্ষিত হতে হবে তারপর সেখান থেকে আপনি

Back to top button