নতুন বছরে অল্প পুঁজিতে শুরু করুন একেবারে নতুন ব্যবসা, চলবে এতো দারুণ যে অল্পদিনেই হয়ে উঠবেন লাখপতি

নিজস্ব প্রতিবেদন:- নতুন বছরে নতুন কিছু করার ইচ্ছে আমাদের প্রত্যেকের মধ্যেই থেকে থাকে । নতুন বছরে জীবনকে নতুন দিশা দেখাতে আমরা ইতিমধ্যেই বিভিন্ন ধরনের পরিকল্পনা করে ফেলেছি ।কেউ নতুন চাকরির খোঁজ করছে । কেউ আবার নতুনভাবে ব্যবসা শুরু করার কথা ভাবছে ।কিন্তু কি ব্যবসা করবেন যেটা আগামী বছর অর্থাৎ ২০২৪এ আপনাকে বানিয়ে দিতে পারে লাখ টাকার অধিকারী ।। সেই সম্পর্কিত তথ্য জানাবো আমরা আজকের এই প্রতিবেদনে।

বাজারে ইতিমধ্যে ছোট বড় বিভিন্ন ধরনের ব্যবসা চলে এসেছে। কিন্তু কোন ব্যবসাতে সব থেকে বেশি লাভ এবং কম ক্ষতি সে তথ্য কিন্তু আপনাকে সর্বদা মাথায় রাখতে হবে ।আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা সফট টয় অথবা যে পুতুল পাওয়া যায় বাচ্চাদের সেই পুতুল তৈরি করার ব্যবসার কথা বলতে চলেছি । অনেক সময় বাজারে রাস্তাঘাটে আমরা এই ধরনের দেখতে সফট টয় পাই জন্মদিন বা যে কোন অনুষ্ঠানে অনেককেই আমরা উপহারও দিয়ে থাকি।।

একটি ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই ব্যবসা শুরু করতে গেলে আনুমানিক ১২ হাজার টাকা লাগবে র মেটিরিয়াল কেনার জন্য এবং এগুলো যদি আপনারা হোল সেলে বিক্রি করেন তাহলে ১৫ থেকে ১৬ শতাংশ লাভ করতে পারবেন ।তার পাশাপাশি যদি খুচরো বিক্রি করেন তাহলে আনুমানিক ৪০ শতাংশ লাভ করতে পারবেন বিভিন্ন ধরনের ডিজাইন পাওয়া যায় সেগুলি বাজারে আপনারা কিনতে যাবেন ।

Back to top button