৩ টাকার জিনিস বিক্রি করুন ২৫ টাকায়! খুব অল্প পুঁজিতে শুরু করুন এই ইউনিক ব্যবসা, লাভ থাকবে সারাবছর

নিজস্ব প্রতিবেদন :- আমরা অনেকেই ব্যবসা শুরু করার চেষ্টা করে থাকি । কিন্তু একটা ব্যবসা শুরু করতে গেলে প্রথমেই যে কথাটা আমাদের মাথার মধ্যে আসে সেটি হল পুঁজি । অর্থাৎ একটা সুন্দর গোছানো ব্যবসা শুরু করতে গেলে অতি অবশ্যই মোটা অংকের টাকার প্রয়োজন পড়ে। যদি টাকায় থাকবে তাহলে অন্য কিছু করা যেতে পারত ব্যবসা ই কেন ? তবে আজকের এই প্রতিবেদনের যে ব্যবসার কথা আপনাদেরকে জানাচ্ছি সেটি একদম স্বল্প খরচে সম্ভব।।

প্রতিনিয়ত বাড়ছে ছোটখাটো জিনিসের চাহিদা, যে জিনিসগুলো হয়তো বাড়িতে প্রত্যেকের থেকে থাকে সেই জিনিসগুলো নিয়ে ব্যবসা শুরু করে কথা আমরা কেউ ভাবতে পারি না ।আজকের এই ব্যবসা সেই সম্পর্কিত আমরা আজকে বোতল কিংবা শুক্ষ জায়গায় পরিষ্কার করার জন্য যে ব্রাশ ব্যবহার করা হয় সেই ব্রাশ তৈরি এবং ব্যবসার কথা বলতে চলেছি ।কত টাকা পুজি নিয়ে আপনাকে এই ব্যবসা শুরু করতে হবে? চিন্তার কোন কারণ নেই মাত্র 10 থেকে 12 হাজার টাকা পুঁজি নিয়ে আপনারা এই ব্যবসা শুরু করতে পারেন।

আপনাকে কি ম্যানুয়াল মেশিন কিনতে হবে যে মেশিনের মূল্য দশ হাজার টাকা । বাজার থেকে অ্যালুমিনিয়ামের তার কিনে নিয়ে আসতে হবে । এবার সেই তার কে মেশিনের সহযোগে যোগ করে দিতে হবে এবং যে ব্রাশের সুতো পাওয়া যায় সেই সুতো সহযোগে মেশিনটিকে ঘুরিয়ে খুব অল্প সময়ে কোনরকম কোন পরিশ্রম ছাড়াই তৈরি করে নিতে পারবেন এই ব্রাশ ।অর্থাৎ আপনি যদি ব্রাশটি তৈরি করে নেন তাহলে তার cost হয়তো পাঁচ টাকা বা সাত টাকা পড়বে । কিন্তু আপনি এটা বিক্রি করতে পারবেন 25 থেকে 30 টাকাতে

Back to top button