“ওগো বধূ সুন্দরী” থেকে উত্থান, তারপর আর ফিরে তাকাতে হয়নি এই সুদক্ষ অভিনেত্রীকে!

নিজস্ব প্রতিবেদন : চলচ্চিত্র কিংবা ওয়েব সিরিজের মতন বর্তমানে অনেকটাই জনপ্রিয় হয়ে পড়েছে বাংলা ধারাবাহিকগুলি। এমন অনেক বাংলা ধারাবাহিক রয়েছে যা বহু যুগ আগে শেষ হয়ে গেলেও সেই ধারাবাহিকে অভিনয় করার চরিত্রগুলোকে আজও হয়তো মানুষ ভুলতে পারেননি। অভিনয় হোক বা অন্যান্য যেকোনো কারণ তাতে সে সমস্ত ধারাবাহিক এবং তাদের চরিত্রটা মানুষের মনে রীতিমতো গেথে গিয়েছে।

এমনই একটা সময় স্টার জলসা পর্দায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল ‘ওগো বধূ সুন্দরী’ । তখনকার এই জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছিলেন আজকের প্রথম সারির জনপ্রিয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। অল্প সময়ের মধ্যেই এই নবাগতা অভিনেত্রী দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। এরপর কিন্তু আর কখনো ঋতাভরী চক্রবর্তীকে পেছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে বড় পর্দা থেকে শুরু করে ওয়েব সিরিজ সব জায়গাতেই দেখা যাচ্ছে এই নায়িকাকে।

চলুন তার জীবনের একটি অজানা গল্প জেনে নেওয়া যাক। সহজে কিন্তু কখনোই আজকের অন্যতম অভিনেত্রী হয়ে উঠতে পারতেন না ঋতাভরী। এর জন্য আমরা অন্য এক অভিনেত্রীকে ধন্যবাদ জানাতেই পারি।সালটা ছিল ২০০৮ সেই বছরেই কলকাতার ম্যাডক্স স্কয়ারে বন্ধুদের সাথে পুজোর আড্ডা দিচ্ছিলেন ত্বরিতা চক্রবর্তী।

তখনকার নামকরা টেলি অভিনেত্রীদের মধ্যে অন্যতম ছিলেন তিনি।সে সময় নিজের অজান্তেই এক চিত্র সাংবাদিকের লেন্সবন্দী হয়েছিলেন ত্বরিতা। সেই ছবি সংবাদমাধ্যমে প্রকাশিত হতেই প্রযোজক রবি ওঝার ধারাবাহিক ওগো বধূ সুন্দরীতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন ত্বরিতা। কোন কারণবশত এই প্রস্তাব শেষ পর্যন্ত ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

পরবর্তীতে ওগো বধূ সুন্দরীর ললিতার চরিত্রের জন্য বেছে নেওয়া হয় ঋতাভরীকে। যদি সেদিন ওই ফিরিয়ে দেওয়া প্রস্তাব গ্রহণ না করতেন তাহলে কিন্তু কখনোই আজকের ঋতাভরী চক্রবর্তীকে আমরা পেতাম না।। যদিও পরবর্তীতে ওই প্রস্তাব ফিরিয়ে দেওয়ার জন্য বেশ আফসোস প্রকাশ করেছেন ত্বরিতা।অভিনেত্রীর কথায় ‘তখন আমি জানতাম না ধারাবাহিকটি এত সফল হবে’। প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কারণ হিসেবে অভিনেত্রী বলেছেন বাড়ি থেকে অভিনয় করার অনুমতি পাননি।

তবে কথায় রয়েছে না, যা হয় ভালোর জন্যই হয়। সেদিন ওই টেলি অভিনেত্রী প্রস্তাব ফিরিয়ে না দিতেন তাহলে কখনোই আজকের ঋতাভরী চক্রবর্তীকে আমরা পেতাম না।আসলে ত্বরিতা অনেক ছোটবেলাতেই নিজের বাবাকে হারিয়েছিলেন। তাই মায়ের কথা অমান্য করে অভিনয়ে আসতে চাননি তিনি।

তবে ললিতা চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিলেও নিজের ক্যারিয়ার নিয়ে কিন্তু সন্তুষ্ট ত্বরিতা। কড়িখেলা থেকে শুরু করে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহীকে তাকে অভিনয় করতে দেখা গিয়েছিল। বিনোদন জগত সম্পর্কিত আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি আপনার কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button