প্রতিদিন টবে থাকা গাছের গোড়ায় দিন মাছের এই একটি জিনিস, ঘটবে দারুণ ম্যাজিক! না দেখলে করতে পারবেন না বিশ্বাস

নিজস্ব প্রতিবেদন আমরা অনেক সময় আমাদের বাড়িতে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে থাকে । কিন্তু শুধুমাত্র গাছ লাগালে চলবে না তার পাশাপাশি তার পরিচর্যা করা অত্যন্ত জরুরি । সব রকম পরিচর্যা করার পরও কি আপনার গাছে ফলন সঠিকভাবে হচ্ছে না ? গাছের স্ত্রীর ফুল কি পর্যাপ্ত পরিমাণে আসছে না ? তাহলে আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনাদের জন্য।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে আমি জানাতে চলেছি যে কি উপাদান দিলে গাছে স্ত্রী ফুল বেশি আসে তার পাশাপাশি ফলন হয় অত্যাধিক পরিমাণে এবং যে উপাদানটি কথা আমরা বলব তাহলে তো আপনারা কল্পনাও করতে পারবেন না।

আমাদের প্রত্যেকের বাড়িতে মাছ হয়, বাজার থেকে মাছ কিনে নিয়ে আসার পর সেটা কি ভালো করে ধোয়া হয় এবং সেই জল বাইরে কোথাও ফেলে দেওয়া হয়। কিন্তু এই জল মোক্ষম উপাদান গাছের জন্য। মাছ ধোয়া জল একটি পাত্রে সংগ্রহ করতে হবে। তার পাশাপাশি যোগ করতে হবে এই উপাদানটি । এটি গাছের হরলিক্স বলা যেতেই পারে । কিভাবে তৈরি করবেন জেনে নিন ।

প্রথমে একটি বাটিতে কিছুটা পরিমাণে সর্ষের খোল নিতে হবে। এটি আপনি বাজার থেকে পেয়ে যাবেন। তার মধ্যে দিয়ে দিতে হবে জল এবং সামান্য পরিমাণ লেবুর রস সমস্ত উপকরণকে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর মাছ ধোয়া জল এ সামান্য পরিমাণ নিয়ে তার মধ্যে যোগ করতে হবে সর্ষে এই মিশ্রণটি তারপর তার মধ্যে যোগ করতে হবে এক চামচ হলুদ। এই সমস্ত মিশ্রণটিকে যদি আপনি গাছের গোড়াতে বা পাতাতে দেন তাহলে দেখবেন ফলন অনেক বেড়ে গেছে।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/edM-TxbYyzQ

Back to top button