সামনেই পুজো! খুব কম খরচে এবার বাড়িতেই এই সহজ দুর্দান্ত উপায়ে করে নিন ১০০% ওয়াটারপ্রুফ মেকআপ

নিজস্ব প্রতিবেদন: আজ দেবীপক্ষের চতুর্থী। ইতিমধ্যেই প্রতিটি পুজো মন্ডপে চলছে একেবারে শেষ পর্যায়ের প্রস্তুতি। শহরের অনেক বড় পূজো মণ্ডপেই কিন্তু চলে এসেছেন মা দুর্গা। দ্বিতীয়ার রাত থেকেই অনেক পুজো মণ্ডপে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। সাধারণত বিগত কয়েক বছর থেকে মহালয়ার অনেকটা আগে থেকেই পুজো শুরু হয়ে যাচ্ছে। এবারেও তার ব্যতিক্রম হয়নি।

তবে এখনো কিন্তু অনেকে দুর্গাপুজোর ক্ষেত্রে সপ্তমী থেকে দশমীতেই নির্ভরশীল। অর্থাৎ প্রতিমা দর্শন হোক বা জমিয়ে ঘুরে বেড়ানো মানুষ কিন্তু এই সপ্তমী থেকে দশমীর মধ্যেই তা করে থাকে। তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা নিয়ে চলে এসেছি আপনাদের জন্য সপ্তমী স্পেশাল একটি বিশেষ মেকআপ টিউটোরিয়াল। যেসব মেয়েরা খুব একটা ভারী সাজ পছন্দ করেন না তারা অবশ্যই এই মেকআপটি কিন্তু সপ্তমীর রাতে ট্রাই করে দেখতে পারেন। চাইলে দিনের বেলাতে অর্থাৎ সপ্তমীর সকালেও কিন্তু আপনারা এই মেকআপ লুকটা দিতে পারেন।

সপ্তমী স্পেশাল মেকআপ টিউটোরিয়াল:

১) এই মেকআপ টা করার জন্য প্রথমেই ব্লু হ্যাভেনের আইব্রো পেন্সিল ইউজ করে আপনাদের আইব্রো সেট করে নিতে হবে। বাজারে আপনারা খুব কম দামের মধ্যেই কিন্তু আইব্রো পেন্সিল পেয়ে যাবেন। আইব্রো ড্র করার জন্য একটু ডার্ক ব্রাউন শেড আপনারা ব্যবহার করবেন। যদি আপনাদের কাছে আই ব্রো পেন্সিল না থাকে সেক্ষেত্রে আই শ্যাডো প্যালেট থেকে আপনারা ডার্ক ব্রাউন কালার ব্যবহার করতে পারেন।

এরপর আপনাদের ফেসে মশ্চারাইজার এপ্লাই করে নিতে হবে। তারপর আপনাদের মুখে লাগিয়ে নিতে হবে ল্যাকমি সিসি ক্রিম। এই ক্রিমের সাথে আপনারা সুইস বিউটির লিকুইড হাইলাইটারকে হালকা মিশিয়ে লাগিয়ে নিতে পারেন। যদি আপনাদের কাছে এই সিসি ক্রিম না থাকে সেক্ষেত্রে আপনারা নিজেদের পছন্দ মতন সিসি বা বিবি ক্রিম ব্যবহার করতে পারেন।

২) এরপর একটি কনসিলার এর সাহায্যে আপনাদের আই ব্রোর নিচের অংশে একটু সেট করে নিতে হবে। এবার আপনাদের একটি ক্রিম ব্লাশ নিয়ে হালকা করে গালে এবং ঠোটের উপরে লাগিয়ে নিতে হবে। এগুলি কিন্তু আপনারা ১০০ থেকে ২০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। মুখের উপরে সামান্য হাইলাইটার এপ্লাই করে নিন গ্লো নিয়ে আসার জন্য। হাতের সাহায্যেই আপনারাই হাইলাইটার এপ্লাই করতে পারেন।

৩) এরপর আপনাদের সম্পূর্ণ মেকআপ সেট করার জন্য পাউডার ব্যবহার করতে হবে। তবে কোন রকমের কম্প্যাক্ট পাউডার নয় ট্যালকম পাউডার ব্যবহার করলেই কাজ হবে।এটি ব্যবহারের ফলে মেকআপ অনেকক্ষণ লং লাস্টিং থাকবে। তারপর নোজ সামান্য কন্ট্রোল করে নিয়ে মুখের উপরে নিজেদের ইচ্ছে মতন বা পছন্দ মতন টোনার স্প্রে করে নিতে হবে।।

এরপর আইলাইনারের সাহায্যে আপনারা চোখের উপর খুব একটা সরু লাইন একে নিতে পারেন।যদি লাইনার অ্যাপ্লাই করতে না চান সেক্ষেত্রে হালকা করে কাজল লাগিয়ে নিতে পারেন। সবশেষে খুব হালকা করে মাসকারা লাগিয়ে শেষে একটা লাইট কালারের লিপস্টিক এপ্লাই করে নিতে পারেন।

যেহেতু এটা সপ্তমীর সাজ সেই হিসেবে আপনারা অবশ্যই চুল খোলা রাখতে পারেন অথবা চুল সাইড দিয়ে একটু রোল এন্ড টুইস্ট করে নিতে পারেন। চেষ্টা করবেন পোশাকের সঙ্গে মানানসই লিপস্টিক ব্যবহার করার। ব্যাস তাহলেই সম্পূর্ণ হয়ে যাবে দুর্গাপুজোর সপ্তমী স্পেশাল সাজ।

Back to top button