বাড়ির ছাদে বা উঠোনে এই সহজ গোপন ট্রিকসে লাগান গাঁদার চারা, মাত্র ৭দিনেই গাছ ভরে আসবে ফুল

নিজস্ব প্রতিবেদন:- গাছের প্রতি প্রেম আমাদের মধ্যে অনেকেরই থেকে থাকে, যার কারণবশত অনেকেই কিন্তু বাড়িতে একটা ছোট ঘটনা নার্সারি তৈরি করার চেষ্টা করে থাকেন । কিন্তু বাড়িতে ছোটখাটো নার্সারি তৈরি করতে গেলেও আপনাকে বাজার থেকে চারাগাছ কিনে নিয়ে আসতে হবে ।অনেকেই ক্ষেত্রে পকেটে টাকা থাকে না তাই নার্সারি তৈরি করার ইচ্ছে সেখানে দমে যায়। এই প্রতিবেদন ।সেই সমস্ত মানুষদের জন্য যাদের পকেট শূন্য থাকার পরও তারা নার্সারি তৈরি করা স্বপ্ন দেখছে।

গাঁদা গাছের চারা থেকে কিন্তু আবার গাছ তৈরি করা সম্ভব । বলা বাহুল্য গাঁদা গাছের ডাল থেকে কিন্তু চারাগাছ তৈরি করা সম্ভব । কিভাবে তৈরি করবেন তা আমরা আজকের প্রতিবেদনের মাধ্যমে জানাবো । প্রথমে যে ডালে ফুল রয়েছে সেই ডালটিকে কেটে নিতে হবে এবং তার উপরিভাগের পাতাগুলোকে ছেঁটে ফেলে দিতে হবে থার্মোকলের মধ্যে কিছুটা নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ছিদ্র করে দিতে হবে।

থার্মাকল এর মধ্যে সেই দল গুলিকে ভালো করে বসিয়ে দিতে হবে। তারপর একটি পাত্রে কিছুটা পরিমাণ বালি নিতে হবে এবং তার মধ্যে দিয়ে দিতে হবে কিছুটা পরিমাণ জল এবং বালি মিশ্রণের মধ্যে সে থারমো কল সহ ডালগুলিকে বসিয়ে দিতে হবে এভাবে ছায়াযুক্ত জায়গায় সপ্তাহ খানেক রাখলে সেখান থেকে কিন্তু শিকড় বেরিয়ে আসবে। ও গাছ তৈরি সম্ভব ।

Back to top button