বাড়ির এইখানে এইভাবে লাগান লাল জবা ফুলের গাছ, ধীরে ধীরে কাটবেই অর্থনৈতিক সংকট, বলছে জ্যোতিষ

নিজস্ব প্রতিবেদন: বাস্তুতন্ত্রের নিয়ম অনুযায়ী এমন কিছু ফুল গাছ রয়েছে যা বাড়িতে যদি লাগানো যেতে পারে তাহলে কিন্তু খুব সহজেই বদলে যাবে আপনার বাড়ির পরিবেশ। অর্থনৈতিক, শারীরিক পরিবর্তন থেকে চলে আসবে মানসিক পরিবর্তন। তবে যে কোন জিনিসের যেমন ভাল দিকের পাশাপাশি খারাপ দিক থাকে সেরকম এই ক্ষেত্রেও কিন্তু রয়েছে। গাছ যদি নিয়ম মেনে না লাগানো হয় সেক্ষেত্রে কিন্তু এর নেতিবাচক প্রভাবও দেখা যেতে পারে।

যদিও অনেক মানুষ রয়েছেন যারা কুসংস্কার বলে এগুলো বিশ্বাস করতে চান না। কিন্তু যারা বাস্তুশাস্ত্রে বিশ্বাসী তাদের কাছে কিন্তু এই কথাগুলো অত্যন্ত দামি। তবে কথাতেই রয়েছে না,‘বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর’। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য নিয়ে এসেছি বাড়িতে জবা গাছ লাগানোর বিশেষ কিছু টিপস। চলুন তাহলে আর দেরি না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

১) বাড়ির উঠোনে বা ছাদে যদি জবা ফুলের গাছ লাগান তাহলে কিন্তু জীবন সুন্দর হয়ে উঠবে।

২) ভগবান বজরংবলীর একটি অত্যন্ত প্রিয় ফুল হিসেবে জবা ফুলের কথা শাস্ত্রে উল্লেখ করা হয়েছে। তাই বাড়িতে জবা গাছ থাকলে প্রতি মঙ্গল এবং শনিবার হনুমানজির চরণে একটি লাল রঙের জবা ফুল অর্পণ করলে জীবন একেবারে পাল্টে যাবে।

৩)যদি কেউ দীর্ঘদিন ধরে অর্থনৈতিক সংকটে ভোগেন তাহলে প্রতিদিন একটি করে লাল জবা দিয়ে মা কালীর পুজো করতে পারেন।

৪) কখনোই নোংরা আবর্জনা পূর্ণ স্থানে জবা গাছ কিন্তু বাড়িতে লাগানো উচিত নয়। যদি আপনার বাড়ির উঠোন বা চারপাশ অপরিষ্কার থাকে সেক্ষেত্রে কিন্তু সেই জায়গা পরিষ্কার করার পরেই সেখানে জবা গাছ লাগাবেন।নয়তো এর নেতিবাচক প্রভাব পড়তে পারে।

সবশেষে বলবো, জবা ফুলের গাছ ছাড়াও বাড়িতে আপনারা বাস্তুবিদদের মতানুসারে,তুলসী গাছ, গোলাপ গাছ ও অ্যালোভেরা গাছও লাগাতে পারেন। এছাড়াও রয়েছে মানি প্ল্যান্ট গাছ। এই প্রত্যেকটা গাছে কিন্তু আমাদের উন্নতিতে মুখ্য ভূমিকা পালন করে থাকে বলেই মত।।

Back to top button