পরোটা তো অনেকভাবেই খেয়েছেন! একবার এইভাবে ঝটপট বানিয়ে দেখুন গুঁড়ো দুধের পরোটা, খেলে স্বাদ লেগে থাকবে মুখে

নিজস্ব প্রতিবেদন :- শীতকাল মানেই নতুন নতুন খাবারের সম্ভার ।দেশের বিভিন্ন প্রান্তে প্রতিনিয়ত আবিষ্কৃত হচ্ছে নতুন ধরনের খাবার বা নতুন রেসিপি যেগুলি হয়তো পরবর্তী সময়ে ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। এমন কিছু ধরনের খাবার যার রেসিপি হয়তো আমরা কোনদিন কল্পনাও করতে পারেনি। এতটা পরিমাণে সহজ হতে পারে সেটা ভাবতেই পারিনি। সেই খাবারগুলিও কিন্তু বর্তমানে সেরা সেরা তালিকা তে অন্তর্ভুক্ত হচ্ছে। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ঘরোয়া একটি টিপস বা রেসিপি আপনাদের সামনে তুলে ধরতে চলেছি যেটা খুব স্বল্প সময় এবং স্বল্প পায় তৈরি করা সম্ভব।

শীতকালে কড়াইশুড়ীর কচুরি থেকে শুরু করে আলুর পরোটা বা বিভিন্ন ধরনের খাবার আমরা খেয়ে থাকি সাধারণত ।তবে কখনো কি আপনি খেয়েছেন গুঁড়ো দুধ এর পরোটা ? খান নি বোধ হয় ।অনেকে হয়তো এর নাম ও শোনেনি । কিন্তু একবার বাড়িতে তৈরি করার চেষ্টা করে দেখতে পারেন আজকের এই প্রণালীর মাধ্যমে ।রেসিপিটি অত্যন্ত সহজ এবং খুব অল্প সময়ের মধ্যে তৈরি করা সম্ভব বলে ধীরে ধীরে এই খাবারটির জনপ্রিয়তা রীতিমতো তুঙ্গে উঠেছে।

প্রথমে একটি পাত্রে কিছুটা পরিমাণ ময়দা নিয়ে নিতে হবে । এবং সাধারণ তাপমাত্রার জলে সেটি ভালো করে মাখিয়ে নিতে হবে। ১০ থেকে ১৫ মিনিট ঢাকা দিয়ে রেখে দিতে হবে । তারপর গোল করে ভালো করে সেটিকে বেলে নিতে হবে ।খেয়াল রাখবেন যাতে অধিক মোটা না থাকে । এরপর তার উপরে তেল কিংবা ঘি ব্রাশ করে নিতে পারেন ।

এবং সব শেষে আপনাকে এক চামচ থেকে দুই চামচ পরিমাণ গুঁড়ো দুধ থেকে ছড়িয়ে দিতে হবে উপর থেকে । এরপর সেই লেচির দুই প্রান্ত ভালো করে মুড়ে চৌকো আকারে পুনরায় বেলে নিতে হবে। তারপর সেটিকে ভালো করে সেকে নিলে বা ভেজে নিলে তৈরি হয়ে যাবে দুর্দান্ত স্বাদের এই গুঁড়ো দুধের পরোটা।

Back to top button