অধিকাংশ মানুষই শোনেনি এর নাম! খুবই অল্প ইনভেস্টে শুরু করুন এই ইউনিক ব্যবসা, লাভ হবে ধারণার বাইরে

নিজস্ব প্রতিবেদন :- আমরা চাই এমন এক ধরনের ব্যবসা হোক যেটা গ্রাম থেকে শহর সব জায়গাতেই ছড়িয়ে পড়বে মুহূর্তের মধ্যে ।কিন্তু কি ধরনের ব্যবসা করলে এই ধরনের সুযোগ সুবিধা পাওয়া যাবে তা হয়তো সর্বদা ভেবে উঠতে পারি না । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে যে ব্যবসার কথা জানাতে চলেছি সেটি হয়তো গোটা এক লাখ মানুষের মধ্যে একজনই করে উঠতে পেরেছে। অর্থাৎ এতটাই ইউনিক।

আমরা বাজার থেকে যখন কোন কুলপি কিংবা আইসক্রিম কিনে থাকি তখন তার কোন এর অংশটিও খেয়ে নি । এই ভাবনা চিন্তাকে কাজে লাগিয়েই তৈরি করা হয়েছে এই ব্যবসাটি। এই ব্যবসাটির নাম হচ্ছে এডিবল কাপ মেকিং বিজনেস। অর্থাৎ আমরা যে মাটির কিংবা কাগজের কাপে চা এবং কফি খেয়ে থাকি এমন একটি কাপ তৈরি করা হচ্ছে যেটা কিন্তু খাবার যোগ্য।

বারাসাতের কাছে অবস্থিত একটি কোম্পানির তরফ থেকে জানা যাচ্ছে যে পশ্চিমবঙ্গে তারা হচ্ছে একমাত্র কোম্পানি যারা এই ধরনের মেশিন বিক্রি করে। তার পাশাপাশি সমস্ত ধরনের ট্রেনিং তারা দিয়ে থাকেন । এই মেশিনটির মূল্য হচ্ছে দুই থেকে আড়াই লক্ষ টাকা এবং প্রতি ঘন্টা তে আপনি এই মেশিনের মাধ্যমে ৩০০ টাকা প্রডিউস করতে পারবেন ।

কাঁচামাল হিসেবে লাগবে ময়দা ইস্ট বেকিং সোডা এবং সামান্য মাত্রই চিনি । কিভাবে তৈরি করবেন কত টাকা পুঁজি লাগতে পারে সমস্ত কিছু তারা জানিয়ে দেবে । তবে একটা সাধারণ ধারণা থেকে বলা যেতেই পারে যে এই কাপ তৈরি হতে মাত্র দুই টাকা খরচ হয় এবং বিক্রি করতে পারবেন অন্তত ১৫ থেকে ২০ টাকাতে বিস্তারিত জানতে যোগাযোগ করুন ফোন নাম্বার।:- 9674333093

Back to top button