নিজের চোখ এবং আইব্রো লাগবে আরো বড়ো এবং সুন্দর, শুধু বাড়িতেই খুব সহজ এই দুর্দান্ত উপায়ে করুন মেকআপ

নিজস্ব প্রতিবেদন: সামনেই রয়েছে দুর্গাপুজো। আজ চতুর্থী। প্রতিটা মণ্ডপেই কিন্তু শুরু হয়ে গিয়েছে, পুজোর শেষ পর্যায়ের প্রস্তুতি। শহরের বড় বড় আগমন হয়ে গিয়েছে। পুজোর সময় মহিলারা যে কয়েকটি বিষয়ের উপর সবথেকে বেশি নজর রাখেন সেটি হল একটি ভালো ডায়েট আর সুন্দর সাজগোজ বা মেকআপ। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের মেকআপ সম্পর্কিত একটি টিপস নিয়ে হাজির হয়েছি।

অনেকেই কিন্তু আই মেকআপ করতে গিয়ে নানান ধরনের সমস্যার ভুক্তভোগী হয়ে থাকেন।। যেমন ধরুন চোখ ছোট থাকলে আই মেকআপ এর মাধ্যমে তা বড় করার পদ্ধতি কিন্তু অনেকে জানেন না। এছাড়াও রয়েছে আরো নানান ধরনের সমস্যা। চলুন আজকের এই বিশেষ প্রতিবেদনে কয়েকটি উপায় জেনে নেওয়া যাক।

১) এই মেকআপ করার জন্য আপনাদের প্রথমেই ভাল করে আই ব্রো সেট করে নিতে হবে।তার জন্য একটি ব্রাশের সাহায্যে চোখের পাতার উপরের অংশে আপনাদের ভালো করে কনসিলার এপ্লাই করে নিতে হবে।  কনসিলার সেট করার জন্য আপনাদেরকে পাউডার ব্যবহার করতে হবে। এবার ব্রাউন কালার নিয়ে আপনাদের প্রথমেই আই ব্রো এর উপরে হালকা করে প্রয়োগ করতে হবে যাতে মোটামুটি আই ব্রো দেখতে ন্যাচারাল লাগে। যাদের আইব্রো খুব হালকা হয়ে থাকে তাদের কিন্তু মেকআপ করার সময় এই ব্যাপারটা মাথায় রাখা খুব জরুরী।

২) এরপর বেশ ভালো করে আপনাদের আই ব্রো সেট করে নিতে হবে যাতে পরবর্তীতে আই মেকআপটি শুরু করা যায়। আইব্রো শেপ ঠিক থাকলে কিন্তু আপনাদের চোখের টোটাল লুক চেঞ্জ হয়ে যেতে পারে। এরপর চোখের ওপরের অংশে আপনাদের সামান্য হাইলাইটার ব্যবহার করে নিতে হবে। হাইলাইটার ব্যবহার করলে কিন্তু আইব্রো দেখতে খুবই সুন্দর লাগবে।

শুধুমাত্র চোখের উপরে নয় ইনার কর্নারের দিকেও আপনারা সামান্য হাইলাইটার লাগিয়ে নিতে পারেন। এরপর একটি সরু ব্রাশের সাহায্যে চোখের আউটার কর্নার থেকে একটি লাইন আপনাদের ড্র করতে হবে। এভাবে পেইন্ট করে নিলে আপনারা যখন আইলাইনার লাগাবেন তখন কিন্তু তা খুব বেশি ছড়িয়ে পড়বে না বা বাইরে বেরিয়ে যাবে না।

৩) এরপর আপনাদের চোখে ভালো করে মাসকারা লাগিয়ে নিতে হবে। যদি আপনারা চোখে আইল্যাশ লাগান সে ক্ষেত্রে এমন ল্যাশ ব্যবহার করবেন যেটা আউটার কর্নারের দিকে বেশি বেরিয়ে থাকবে। এরপর চাইলে আপনারা দুই ধরনের আইশ্যাডো ব্যবহার করে লুক চেঞ্জ করে দিতে পারেন।

 আপনারা সোনালী রঙের একটি আইশ্যাডো নিয়ে হালকা করে হাতের বুড়ো আঙ্গুলের সাহায্যে একেবারে চোখের বাইরের অংশতে অর্থাৎ চোখের পাতার বাইরের অংশের দিকে হালকা করে লাগিয়ে নিয়ে সেটাকে ছড়াতে পারেন। এছাড়াও আপনারা যে কোন ডার্ক কালারের শ্যাডো এখানে ব্যবহার করতে পারেন। এভাবে চোখের মেকআপ করলে আপনার চোখ যেমন দেখতে বড় লাগবে, ঠিক তেমনি কিন্তু আই মেকআপ লং লাস্টিং হবে।

Back to top button