কয়েক মিনিটে খুব সহজ এই ঘরোয়া পদ্ধতিতে ঝটপট বানিয়ে ফেলুন টেস্টি ও মজাদার ক্রিসপি ব্রেড পকোড়া

নিজস্ব প্রতিবেদন: বিকেলের নাস্তা বা স্ন্যাক্স নিয়ে কিন্তু অত্যন্ত সমস্যায় পড়ে থাকেন গৃহিণীরা। প্রতিদিনই বাচ্চারা কিন্তু নানান ধরনের খাবার খাওয়ার বায়না করতে থাকে। এবার ব্যস্ততার মাঝে প্রত্যেকদিন নিত্যনতুন রেসিপি তৈরি করা কিন্তু একেবারেই সম্ভব নয়।। তাই আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মাত্র 5 মিনিটে তৈরি একটি মজাদার বিকেলের নাস্তার রেসিপি।

আপনারা যারা বিকেলের স্ন্যাক্স নিয়ে সমস্যায় পড়ে থাকেন তারা অবশ্যই কিন্তু এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে একেবারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে নেবেন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করতে চলেছি ক্রিস্পি ব্রেড পকোড়ার একটি অসাধারণ রেসিপি। চলুন পদ্ধতি জেনে নেওয়া যাক।

ক্রিসপি ব্রেড পকোড়ার রেসিপি:

১) তিন থেকে চারটি পাউরুটি নিয়ে আপনাদের প্রথমে উভয়দিকে লম্বা স্লাইস করে এগুলোকে একেবারে ছোট টুকরোতে কেটে নিতে হবে। ব্রেডের কিউব তৈরি হয়ে গেলে মেজারমেন্ট কাপের এক কাপ পরিমাণ পেঁয়াজ কুচি এটার মধ্যে যোগ করে দিতে হবে। এছাড়াও দিতে হবে স্বাদ অনুযায়ী কাঁচা লঙ্কা কুচি, হাফ চা চামচ লাল লঙ্কার গুঁড়ো, হাফ চা চামচ ধনে গুঁড়ো, ম্যাজিক মসলা, হাফ চা চামচ গোটা জিরে, স্বাদমতো লবণ, ধনেপাতা কুচি।

এরপর বাইন্ডিং এর জন্য আপনাদের এতে যোগ করে দিতে হবে মেজারমেন্ট কাপ এর এক কাপ পরিমাণ ময়দা এবং চালের গুঁড়ো। এবারের মিশ্রণটির মধ্যে যোগ করে দিতে হবে একটা নরমাল রুম টেম্পারেচারে থাকা ডিম। তারপর সবকটি উপকরণকে হালকা হাতে আপনাদের মিশিয়ে নিতে হবে।

২)যখন পকোড়ার মিশ্রণটা আপনারা মাখবেন তখন খেয়াল রাখবেন যাতে ব্রেডের কিউবগুলি কিন্তু চটকে না যায় অর্থাৎ আস্ত অবস্থায় থাকে। আপনাদের হালকা হাতে এটাকে দলা পাকিয়ে নিতে হবে পকোড়া তৈরি করার জন্য। খুব বেশি সময় কিন্তু এই মিশ্রণ টাকে ফেলে রাখবেন না যাতে নেতিয়ে যায়।

৩) পরবর্তী ধাপে গ্যাসে একটি প্যান বসিয়ে তাতে পর্যাপ্ত পরিমাণে তেল নিয়ে তা ভালো করে গরম করে নিন। এবার ছোট গোল বলের মতন করে এই পকোড়ার মিশ্রণ গুলি কি ওই তেলের মধ্যে দিয়ে ভালো করে ভেজে নিলেই কিন্তু তৈরি হয়ে যাবে ক্রিস্পি ব্রেড পাকোড়া।এটি তৈরি করতে আপনাদের খুব প্রয়োজন 10 থেকে 15 মিনিট সময় লাগবে। চাইলে আপনারাও কিন্তু প্রতিবেদনটি পড়ার পর হাতে কিছুটা সময় নিয়ে এটাকে বাড়িতে তৈরি করে নিতে পারেন।

Back to top button