মাত্র ৫ টাকার বিস্কুট দিয়ে এই সহজ ঘরোয়া ট্রিকসে বানিয়ে দেখুন দারুণ টেস্টি আইসক্রিম, ছোটোদের হবে দারুণ পছন্দ

নিজস্ব প্রতিবেদন:-  শীতকাল এসে গেলেও বাঙালির মধ্যে কিন্তু খাদ্য রসিকতা বা খাবার প্রবণতা বিন্দুমাত্র কমেনি এমন কিছু কিছু খাবার রয়েছে যেগুলো হয়তো তথাকথিতভাবে শীতকালে সম্পূর্ণ রকম ভাবে নিষিদ্ধ। কোন সরকারি আইন অনুসারে নিষিদ্ধ নয় বরং বাড়ির কর্তাদের আদেশ অনুসারে নিষিদ্ধ হয়ে থাকে । যেমন শীতকালে আইসক্রিম খাওয়া থেকে বিরত থাকার জন্য বারবার বলা হয় আমাদের ।

কিন্তু কিছু নিয়ম তৈরি হয় ভাঙার জন্য। এ কথা আমরা অনেকেই হয়তো অল্প বিস্তর জানি। তাই মাঝেমধ্যে লুকিয়ে বা প্রকাশ্যে এই প্রবল ঠান্ডা মধ্যেও কিন্তু আইসক্রিম খেতে ভুলে যাচ্ছে না শহরবাসী ।দোকানে যে সমস্ত আইসক্রিমগুলো পাওয়া যায় তাতে থাকে বিভিন্ন ধরনের রাসায়নিক পদার্থ যা হয়তো কখনো কখনো শরীরে ক্ষতি করে । বিশেষ করে বাচ্চাদের ক্ষেত্রে । তাই সুস্বাদু আইসক্রিম যদি আপনি বাড়িতে বানাতে চান তাহলে আপনাকে বেশি দূর কোথাও যেতে হবে না বরং মনোযোগ সহকারে পড়তে হবে এই প্রতিবেদনটি।

যে বিস্কুট গুলোকে আমরা সাধারণত ছোটবেলা থেকেই খেয়ে বড় হয়েছি । সেই বিস্কুটের গুঁড়ো দিয়ে কিন্তু তৈরি হবে দুর্দান্ত স্বাদের এই আইসক্রিম । তিন টাকা দাম এর মাত্র । একদম ঠিক শুনেছেন যে কোন দোকানে আপনি তিন টাকা মূল্যের পার্ল – এ – জি বিস্কুট পেয়ে যাবেন । সেটিকে ব্লেন্ডারে ব্লেন্ড নিতে হবে। এরপর একটি পাত্রে গরম দুধ নিতে হবে। সেটি প্যাকেটের দুধ হতে পারে বা গুঁড়ো দুধ হতে পারে।

এই দুধের মধ্যে ভালো করে মিশিয়ে নিতে হবে বিস্কুটের গুঁড়ো। তবে খেয়াল রাখতে হবে যাতে মিশ্রণটি ঘন হয় এরপর আরও একটি পাত্রে সামান্য পরিমাণে গরম দুধে নিয়ে নিতে হবে এবং তার মধ্যে দিতে হবে কিছু ক্যাডবেরি টুকরো । এক্ষেত্রেও খেয়াল রাখতে হবে যাতে মিশ্রণটি ঘন হয় এরপর এই উভয়ই মিশ্রণ কে প্লাস্টিকের কাপে বা আইসক্রিম তৈরি করার ধাচে ঢেলে ফ্রিজের মধ্যে রেখে ঠান্ডা করে দিলেই তৈরি হয়ে যাবে আইসক্রিম।

Back to top button