মাত্র ১০ টাকার বিস্কুট দিয়ে এই সহজ ঘরোয়া পদ্ধতিতে ঝটপট বানিয়ে ফেলুন দারুণ টেস্টি স্পঞ্জি কেক

নিজস্ব প্রতিবেদন:- ৮ থেকে ৮০ তাই সকল বয়স মানুষের জন্য একটা পছন্দের খাবার হচ্ছে কেক। সামনেই বড় দিন। বড়দিনের কেকের আসর বসবে আমাদের আশেপাশে । কিন্তু অনেকে আছেন যারা বাইরের খাবার খেতে পছন্দ করেন না । তাই আজকের এই প্রতিবেদন শুধুমাত্র তাদের জন্য । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা জানাবো কিভাবে বাজারে পাওয়া দশ টাকা বিস্কুট দিয়ে আপনারা সুন্দরভাবে একটা কেক বানিয়ে নিতে পারবেন।

প্রথমে বাজার থেকে ওরিও বিস্কুট কিনে নিয়ে আসতে হবে। এবং সে বিস্কুটগুলির ক্রিম আলাদা করে রেখে দিতে হবে । এরপর ক্রিম ছাড়া যে বিস্কুটের অংশ এটিকে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। অপরদিকে কিছুটা পরিমাণ চিনি নিয়ে সেটাকে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে । এরপর সেই বিস্কুটের গুঁড়ো এবং চিনি একসাথে মিশিয়ে দিয়ে দুধ দিয়ে ভালো করে মেখে একটি ঘন ব্যাটার তৈরি করতে হবে।

অপরদিকে বিস্কুটের মধ্যে থেকে আগে থেকে সরিয়ে রাখা ক্রিম এর অংশকে একত্রিত করে গরম দুধের সহযোগে ভালো করে নারিয়ে নিলেই তৈরি হয়ে যাবে কেকের ক্রিম । এরপর আপনাকে একটি কড়াই এ কিছুটা পরিমাণ বালি নিতে হবে এবং তার মধ্যে বসিয়ে দিতে হবে আগে থেকে বাটিতে তুলে রাখা কেকের ব্যাটারটি এর উপর একটি ঢাকনা দিয়ে প্রায় আধ ঘন্টার মতন ভালো করে তাপমাত্রা দিতে হবে আধঘন্টা পর দেখবেন সেটি ফুলে অনেকটা আয়তনে বৃদ্ধি পেয়েছে। এরপর তার মধ্যে ডিজাইন করে টেকের ক্রিম আপনারা সাজিয়ে দিতে পারেন ।

Back to top button