ছোটোদের হবে দারুণ পছন্দ! খুব সহজ ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দেখুন সাবু গাজরের এই সুস্বাদু রেসিপি

নিজস্ব প্রতিবেদন :- আপনারা হয়তো অনেকেই সাবুর খিচুড়ির কথা শুনেছেন ।কিন্তু সাবুর পায়েশ এর কথা শুনেছেন? বোধ হয় শোনেননি যদি না শুনে থাকেন তাহলে কিভাবে তৈরি করবেন কি কি উপকরণ লাগে কত সময় লাগে সমস্ত কিছু তুলে ধরা হবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে। তাই একটুও স্কিপ না করে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ার অনুরোধ রইলো।

বাচ্চাদের শারীরিক গঠন এবং ইমিউনিটি শক্তিকে বাড়িয়ে তোলার জন্য অনেককাল আগে থেকেই বাড়িতে সাবু তৈরি জিনিস বা সাবুর খিচুড়ি খাওয়ানো হয়ে থাকে। অনেক সময় ডাক্তারেরা এটি খাবার জন্য পরামর্শ দিয়ে থাকেন । তবে আজকে একটি সম্পূর্ণ আলাদা রেসিপিতে আপনাদেরকে জানাবো কিভাবে তৈরি করবেন সুস্বাদু সাবুর পায়ের আসুন জেনে নি পদ্ধতি ।

এক্ষেত্রে উপকরণ হিসেবে লাগবে কিছুটা পরিমাণ সাবু । কিছুটা গাজর কনডেন্স মিল্ক দুধ এবং চিনি ।প্রথমে দুই থেকে তিনবার জল পাল্টে ভালো করে সাবুকে ধরে নিতে হবে ।তারপর পরিমাণ মতো জল দিয়ে ভালো করে 10 থেকে 15 মিনিট মতন ভালো তাপমাত্রাতে ফুটিয়ে নিতে হবে। এতে সাবুর আয়তন অনেকখানি বেড়ে যায় এরপর আগে থেকে ছোট ছোট অংশে গ্রেট করে রাখা গাজরকে ঘি এর মাধ্যমে ভালো করে ভেজে নিতে হবে

তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা পরিমাণ দুধ এমতবস্থায় দুই থেকে তিন মিনিট ভালো করে ফুটিয়ে নেবার পর তার মধ্যে যোগ করতে হবে কিছুটা পরিমাণ চিনি এবং এরপর যোগ করতে হবে আগে থেকে ফুটিয়ে রাখা সবুকে । এরপর আপনাকে যোগ করতে হবে এক কাপ পরিমাণ কনডেন্স মিল্ক। সমস্ত উপকরণগুলিকে ১০ থেকে ১৫ মিনিট আরও ভালোভাবে ফুটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে এই খাবারটি ।

Back to top button