ঘণ্টার কাজ নিমেষেই শেষ করতে মাথায় রাখুন এই কয়েকটি দুর্দান্ত কার্যকরী কিচেন টিপস, কাজ দেবে ১০০%

নিজস্ব প্রতিবেদন :- রান্নাঘরে বা আমাদের বাড়িতে এমন কিছু ধরনের জিনিস ঘটে থাকে যেগুলি কিভাবে যেগুলি থেকে কিভাবে মুক্তি পাব তা হয়তো আমাদের অনেকের জানা থাকে না । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে রান্নাঘরে বা আমাদের বাড়িতে ঘটে যাওয়া এমন কিছু সমস্যার সমাধানের কথা বলব বলাবাহুল্য টিপস দেব যার মাধ্যমে কিন্তু আপনার কাজ অনেকটা সহজ হয়ে যাবে।

টাইলস কিংবা মার্বেল ফ্লোরে আমরা যখন গ্যাস সিলিন্ডার রাখি তখন সেটি এক জায়গাতে একাধিক সময় থেকে যাওয়ার কারণে তার মধ্যে দাগ হয়ে যায় । এই দাগ অত্যন্ত যেদিন এবং সহজে দূর হতে চায় না তবে যে টিপসটির কথা আজকে আপনাদেরকে বলব তার মাধ্যমে তারা ৯০ শতাংশ দাগ মুক্ত করা সম্ভব।

যে জায়গাতে দাগ হয়েছে তার মধ্যে দিয়ে দিন কিছুটা ডিমের খোসা গুঁড়ো এবং দিয়ে দেন কিছুটা লিকুইড ডিটারজেন্ট । এরপর ট্যাবলেটের যে পাতাগুলি থাকে সেগুলি দিয়ে ভালো করে বেশ কিছুক্ষণ ধরে খসে সব শেষে দুই থেকে তিনবার জল দিয়ে ধুয়ে দিলেই দেখবেন এটি পরিস্কার হয়ে গেছে অনেকটা।

বাজার থেকে যখন কাঁচা লঙ্কা নিয়ে আসে তখন সেটি আমরা ফ্রিজে রেখে দেই । কিন্তু বেশিদিন রাখা চলে না । কারণ এটিতে পচন ধরতে শুরু করে। কিভাবে এটিকে সংরক্ষণ করবেন ? প্রথমে লঙ্কার বোঁটা গুলিকে আলাদা করে দেবেন এরপর লঙ্কাগুলিকে ভালো করে ধুয়ে নেবেন। ধুয়ে নেওয়ার পর জল ঝরিয়ে প্রায় আধ ঘন্টার মতন রোদে রেখে দেবেন তাহলে জল আরো শুকিয়ে যাবে এরপর সেটিকে একটি পেপার বা কাগজের মধ্যে মুড়ে আপনারা রাখতে পারেন।

অনেক সময় রান্না ঘরে যে বেসিন থাকে যেটি সাধারণত স্টিলের হয়ে থাকে সেটিতে অত্যন্ত জেদি দাগ সৃষ্টি হয়। কিভাবে এটি পরিষ্কার করবেন ? একটি স্ক্রাবারের মধ্যে কিছুটা পরিমাণ টুথপেস্ট নেবেন । যেকোনো ধরনের টুথপেস্ট নিতে পারেন। তারপর সেটিকে ভালো করে ঘষে দিলেই দেখবেন একদম নতুন নতুন পরিষ্কার হয়ে গেছে।

https://youtu.be/F4oDW5z4Cks

Back to top button