ঘণ্টার কাজ নিমেষেই শেষ করতে মাথায় রাখুন এই কয়েকটি দুর্দান্ত কার্যকরী কিচেন টিপস, কাজ দেবে গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন:- আমাদের বাড়িতে এমন কিছু কাজ থাকে যেগুলো করতে আমাদের আগ্রহ থাকে না । তার কারণ হচ্ছে বারবার একই জিনিস করতে করতে আমরা রীতিমত বিরক্ত হয়ে গেছি এবং সে সমস্ত জিনিসগুলো পরবর্তী ক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি করে ।আজকের এই প্রতিবেদন মাধ্যমে আমরা কিছু টিপসের কথা জানাবো যার মাধ্যমে আপনার কাজ খুব অল্প সময়ের মধ্যে হয়ে যাবে।

বাথরুম পরিষ্কার করার জন্য যে লিকুইড থাকে সেটা যে ক্যান বা বোতলের মধ্যে ভরা থাকে সেটি দীর্ঘদিন ধরে একই জায়গাতে রেখে দেওয়ার ফলে টাইলস কিংবা মেঝেতে মরছে একটা দাগ সৃষ্টি হয়। এই দাগ দূর করার জন্য বাজার থেকে কিনে আনার পরই নিচের দিকের অংশটিতে একটু নেলপালিশ লাগিয়ে দিতে পারেন ।এবং সেটি শুকিয়ে যাওয়ার পর জাহাস্থানে রেখে দেবেন তাহলে আর সেই জায়গাতে জল ঢুকে মরচে পড়বে না।

রুটি বেলার সময় চাকা বেলনা নরম চরণ করে । তার ফলে শুকনা যে আটা সেটা বাইরে পড়ে যায় অনেকখানি । এতে নষ্ট হয় অনেকটা বেশি । এক্ষেত্রে চারটি গার্ডার নিতে পারেন এবং চাকর চার পায়ে আটকে রেখে দিতে পারেন । এতে চাকা আর নরম চরণ করে না।

আমাদের মধ্যে এমন বহু মানুষ রয়েছে যারা সূক্ষ্ম ভাবে ছোট ছোট করে পেঁয়াজ কাটতে পারে না । এক্ষেত্রে যে আলু ছোলার যে পিলার আমরা ব্যবহার করি সেটি আপনারা এক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। প্রথমে পেঁয়াজকে দুই টুকরো করে নেবেন তারপরে পেঁয়াজের উপরিভাগ থেকে ঠিক যেমন ভাবে আলু চোলেন সেরকমভাবে পিলার চালাতে পারেন। এতে শুক্ষভাবে পেঁয়াজ কাটা সম্ভব।

Back to top button