ভাত বা মুড়ি দিয়ে জাস্ট জমে যাবে! খুব সহজেই এইভাবে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের নিরামিষ ঘন্ট রেসিপি

নিজস্ব প্রতিবেদন:- প্রতিদিন একঘেয়েমি রান্না তৈরি করতে আমাদের ভালো লাগে না । তার পাশাপাশি টিফিন হোক বা জল খাবার সবেতেই এক ধরনের খাবার খেতে আমাদের কারোরই ভালো লাগেনা তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে আমরা জানতে চলেছি কিভাবে আপনারা খুব সহজে অল্প সময়ের মধ্যে বানিয়ে নিতে পারবেন এই ঘন্ট বা মসলা। যেটা আপনি বা যে কোন খাবারের সাথে পরিবেশন করতে পারেন।

এর জন্য প্রথমে একটি কড়াইয়ের মধ্যে কিছুটা পরিমাণ তেল গরম করতে দেব এবং তার মধ্যে দিয়ে দেবো আগে থেকে কেটে রাখা আলু আলুগুলিকে ভালো করে ভেজে নিয়ে অন্য একটি পাত্রে তুলে রাখব। তারপর পুনরায় কড়াই মধ্যে কিছুটা পরিমাণ তেল দেব তারপর তার মধ্যে দিয়ে দেব সামান্য পরিমাণে পেঁয়াজ কুচি আগে থেকে করে রাখা আদা এবং রসুনের পেস্ট এবং গোটা জিরে এবং গোটাধোনের তৈরি করে রাখা পেস্ট। সমস্ত প্রকরণ গুলিকে ভালো করে নাড়িয়ে নেব।

বেশ কিছুক্ষণ ধরে নাড়িয়ে নেওয়ার পর তার মধ্যে যোগ করে দেব আগে থেকে কুচো করে রাখা বাঁধাকপি । একটা মিডিয়াম সাইজের বাঁধাকপি নিলেই হবে। তারপর তার মধ্যে যোগ করে দেবো সামান্য পরিমাণ নুন এবং চিনি সমস্ত উপ্রকরণকে ভালো করে নাড়িয়ে নেবার পর ঢাকা দিয়ে রেখে দেব অন্তত দশ মিনিটের জন্য । এরই মাঝে আপনাকে ভাজা মসলা তৈরি করে নিতে হবে ।

ভাজা মশলা কিভাবে তৈরি করতে হয় সেটা প্রত্যেকে আমরা জানি তাই সেটি আর উল্লেখ করলাম না। দশ মিনিট পর ঢাকনা খুলে সেই ভাজা মসলা তার মধ্যে যোগ করে দেব এবং পুনরায় তিন থেকে চার মিনিট ঢাকা দিয়ে রেখে দেবো। তাহলে তৈরি হয়ে যাবে দুর্দান্ত স্বাদের এই রেসিপিটি।

Back to top button