রুটি বা পরোটা দিয়ে জাস্ট জমে যাবে! এই সহজ গোপন ট্রিকসে বানিয়ে দেখুন দুর্দান্ত স্বাদের ধনেপাতার চাটনি

নিজস্ব প্রতিবেদন:- শীতকাল শুরু হওয়া মানেই পাড়ায় পাড়ায় পিকনিক শুরু হয়ে যাওয়া। কারণ অন্যান্য ঋতুর তুলনায় শীতকালে এক আলাদা আমেজ রয়েছে গোটা দেশবাসীর মধ্যে ।কেউ বিভিন্ন জায়গায় ঘুরতে যাই কেউ আবার নতুন কিছু তৈরি করার পরিকল্পনা করেন । কিন্তু কোথাও যেন গোটা দেশবাসীর মধ্যে পিকনিক করার একটা আলাদা আগ্রহ থেকে থাকে এই শীতকালে ।

তবে শুধুমাত্র যে কোন অনুষ্ঠান বা পিকনিক হলেই এই উপকরণটি কাজে লাগে তেমন কিন্তু নয় ।তার পাশাপাশি নিত্য প্রয়োজনীয় দৈনন্দিন জীবনেও কিন্তু একাধিকবার কাজে লেগে থাকে এই রেসিপিটি ।আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাতে চলেছি কিভাবে আপনারা বাড়িতে অত্যন্ত সুস্বাদু ভাবে বানাতে পারবেন ধনেপাতা চাটনি। কম বেশি প্রত্যেকের পছন্দের এই উপকরণ টি বানাতে বেশি সময় বা খরচ কোনোটি প্রয়োজন নেই।

ধনেপাতা চাটনি বানানোর জন্য প্রথমে আপনাকে সতেজ কিছু ধনেপাতা নিয়ে নিতে হবে এবং গোড়ার দিকগুলিকে কেটে ফেলে দিতে হবে। এরপর সেই ধনেপাতা কে একটি ব্লেন্ডারে কাঁচা লঙ্কা সহ ভালো করে ব্লেন্ড করে নিতে হবে, প্রয়োজনে আপনি তার উপরে লেবুর রস ছড়িয়ে দিতে পারেন। এরপর কিছুটা পরিমাণ লবণ যোগ করতে হবে ।

এবং অতি অবশ্যই স্বাদ গ্রহণ করে লবণের পরিমাণ বজায় রাখতে হবে ।এটি বেল্ড করার সময় বেশ কিছু পরিমাণ জল বের হয়ে থাকে ।তাই সেই জলকে কাটিয়ে তোলার জন্য একটি পাত্রে সেটিকে রোদের মধ্যে অন্তত দুই থেকে তিন ঘন্টা রেখে দিলেই তৈরি হয়ে যাবে অসাধারণ স্বধের ধনে পাতার চাটনি

Back to top button