শীতের ঠাণ্ডায় খুব সহজ এই ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে দেখুন ডিমের এই দুর্দান্ত স্বাদের রেসিপি, খাবেন পুরো চেটেপুটে

নিজস্ব প্রতিবেদন :- ঠান্ডা যে পড়েছে সেটা নতুন করে বলার অপেক্ষায় রাখে না এই ঠান্ডাতে বিভিন্ন ধরনের বিভিন্ন স্বাদের রেসিপি তৈরি করতে ইচ্ছে হয় আমাদের । কিন্তু তেমনভাবে কোন রেসিপি আমাদের জানা না থাকাতে আমরা করে উঠতে পারি না । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে দুর্দান্ত একটি রেসিপি কথা আপনাদের সামনে শেয়ার করতে চলেছি যেটি বাড়িতে করলে সবাই আঙ্গুল চেটেপুটে খাবে।

এই রেসিপিটি তৈরি করার জন্য প্রথমে একটি পাত্রে কিছুটা পরিমাণ ডিম অন্তত তিন থেকে চারটি ডিম ফাটিয়ে রাখতে হবে । তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে সামান্য ছোট ছোট করে কাটা পেঁয়াজ কুচি লঙ্কা কুচি ধনেপাতা কুচি এবং সামান্য পরিমাণ মতো নুন । চাইলে আপনি যোগ করতে পারেন গরম মসলা এক থেকে দুই চামচ । এরপর সমস্ত উপকরণগুলিকে ভালো করে মিশিয়ে নিয়ে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে।

এরপর কড়াই মধ্যে কিছুটা পরিমাণ তেল দিতে হবে তার মধ্যে দিয়ে দিতে হবে দুইটি লবঙ্গ কিছুটা পরিমাণ পেঁয়াজ কুচি । কিছুটা আদা কুচি এবং সামান্য পরিমাণ চিনি পেঁয়াজ এবং চিনিকে বেশ ভালো করে বেশ কিছুক্ষণ ধরে নাড়িয়ে নিতে হবে । তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে আগে থেকে তৈরি করে রাখা আদা রসুনের পেস্ট ।

সমস্ত পেস্ট যোগ করে দেওয়ার পর তার মধ্যে যোগ করতে হবে এক কাপ পরিমাণ মটরশুটি । এরপর কিছুটা পরিমাণ জল দিয়ে সেটিকে মাখো মাখো করে নাড়িয়ে নিতে হবে । তারপর তার মধ্যে বসিয়ে দিতে হবে সেই পাত্রটি যে পাত্রতে আপনি ডিম ফেটিয়ে রেখেছিলেন এই অবস্থাতে ঢাকা দিয়ে অন্তত দশ মিনিট ভালো করে ফুটতে দিতে হবে।

যখন ডিম সেদ্ধ হয়ে আসবে তখন পাত্রটি কে নামিয়ে নিতে হবে এবং সেদ্ধ হয়ে যাওয়ার ডিম এর অংশটিকে চৌকো আকারে বা বিভিন্ন ডিজাইনে কেটে নিয়ে উক্ত মসলাতে দিয়ে ভালো করে নেড়ে দিলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু এই রেসিপিটি ।

Back to top button