বাড়িতে সহজ পদ্ধতিতে দ্রুত আইব্রো ঘন করবেন কীভাবে? রইলো বিশেষ টিপস!

নিজস্ব প্রতিবেদন:- যেকোনো মেকআপ করার সময় কিন্তু আমাদের অবশ্যই আই মেকাপের উপরেও সমানভাবে নজর দিতে হয়। কারণ যদি আপনারা ঠিকভাবে আই মেকআপ না করেন বা এই জায়গাটিকে ছেড়ে যান সে ক্ষেত্রে কিন্তু কখনোই আপনাদের মেকআপ সম্পূর্ণ হবে না। পুজো পার্বণ থেকে শুরু করে যে কোন সাজেই কিন্তু আই মেকআপের প্রাধান্য রয়েছে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে শেয়ার করে নেব একেবারে সহজ পদ্ধতিতে খুব সুন্দর ভাবে আইব্রো ড্র করার টিপস।

মেকাপের ক্ষেত্রে যারা বিগিনার রয়েছেন তারা কিন্তু খুব সহজে এই কাজটা করতে পারেন না। খুব বেশি কাজল বা রং এর ব্যবহারে অনেক সময় আমাদের আই ব্রো ন্যাচারাল এর থেকে বেশি কটা হয়ে ওঠে। যা দেখতে খুব একটা ভালো লাগে না। সুতরাং অবশ্যই কিন্তু যে কোন মেকআপ শুরু করার আগে আমাদের ভালো করে আই ব্রো সেট করে নেওয়া উচিত।

  • আইব্রো সেট করে নেওয়ার পদ্ধতি:

১) আইব্রো সেট করার জন্য আপনাদের প্রথমেই একটি লিপ লাইনার বা আই লাইনার নিয়ে নিতে হবে। তারপর একেবারে শুরুর দিকে এবং শেষের দিকে এই পেন্সিল লাইনার দিয়ে আপনারা একটি সোজা দাগ দিয়ে দিন। এরপর ঠিক আই ব্রো এর মাঝখানেও আপনাদেরকে এরকম একটি দাগ লম্বালম্বি করে দিতে হবে। তারপর মাঝখান থেকে ইনার কর্নারের দিকে অর্থাৎ কপালের দিকে একটা বক্সের মতন করে তৈরি করে ফেলুন। ঠিক একই রকম ভাবে মাঝখান থেকে শেষের দিকে অর্থাৎ কান বরাবর আপনাদেরকে কিন্তু দাগটি পূরণ করে নিতে হবে। তারপর আপনাদের হালকা করে আইব্রো কম্ব করে নিতে হবে।

২) এবার খুব সুন্দরভাবে আপনাদের ফাঁকা জায়গাগুলোকে ভরাট করে ধীরে ধীরে আইব্রো সেট করা শুরু করতে হবে। এবারে আই ব্রো এর উপরে হেয়ার গুলিকে আপনাদের একটি ছোট চিরুনির সাহায্যে নিচের দিকে নামিয়ে সেই জায়গাগুলি কেউ কিন্তু ভরাট করে দিতে হবে। যদি আপনাদের কাছে ঠিকঠাক পেন্সিল না থাকে সে ক্ষেত্রে আপনারা কিন্তু যে কোন ডার্ক কালারের আই শ্যাডো এক্ষেত্রে ব্যবহার করতে পারেন।

তারপরে ভালোভাবে সম্পূর্ণ জায়গা সেট করে নেওয়ার পরে আপনাদের নিয়ে নিতে হবে একটি কন্সিলর। অনেক ক্ষেত্রেই কি হয় আইব্রো ড্র করার পরে চোখের উপরের বা নিচের অংশে হালকা দাগ মতন হয়ে যায়। এটি যদি খুব বেশি হয়ে যায় তাহলে কিন্তু মনে হবে যে আই ব্রো অনেকটা আর্টিফিশিয়াল ভাবে লাগানো হয়েছে।

৩) সর্বশেষ ধাপে তাই আপনাদের ফিনিশিং টাচ দিতে হবে আইব্রোকে একেবারে পারফেক্ট ভাবে ড্র করার জন্য। তার জন্য আপনাদের পছন্দ মতন যে কোন লিকুইড কনসিলার নিয়ে নিন এবং একটি সরু ব্রাশের সাহায্যে আইব্রোর ওপরের এবং নিচের অংশে লাগিয়ে নিন।

ঠিক যেমনভাবে হয়তো আপনারা লাইনার লাগিয়ে থাকেন কেমন ভাবে কিন্তু আপনাদের এই কনসিলারও লাগিয়ে নিতে হবে। ব্যাস শেষে একবার আই ব্রো কম করে নিলেই কিন্তু দেখবেন পারফেক্ট ভাবে এটি ড্র হয়ে গিয়েছে।

Back to top button