ঘণ্টার কাজ মিনিটেই হবে শেষ! সংসারের কাজ কমাতে মাথায় রাখুন এই ১০টি দুর্দান্ত ও কার্যকরী কিচেন টিপস

নিজস্ব প্রতিবেদন:- আমরা বিভিন্ন সময় আমাদের বাড়িতে এমন কিছু জিনিস দেখে থাকি যেগুলোতে প্রতিনিয়ত নোংরা বা ধুলো জমতে থাকে, দীর্ঘদিন ধরে সেই ধুলোবা নোংরা পরিষ্কার না করার ফলে সেগুলিতে জেদি আঠালো দাগ সৃষ্টি হয়। পাশাপাশি এমন কিছু জিনিস রয়েছে যেগুলো হয়তো পরিষ্কার করা খুব একটা সহজ কাজ নয় । এমতাবস্থায় দাঁড়িয়ে আজকের প্রতিবেদনের মাধ্যমে বেশ কিছু টিপস আপনাদের সামনে তুলে ধরতে চলেছি যেগুলি প্রতিদিনই কাজে লাগবে।

বিভিন্ন ধরনের ফার্নিচার থাকে আমাদের বাড়িতে এবং ফার্নিচার গুলো বিভিন্ন ডিজাইনের হয়ে থাকে । অনেক সময় হয়েছে ডিজাইনার ফাঁকে ফাঁকে ধুলো জমে যায় যা সাধারণত পরিষ্কার করা সম্ভব হয়ে ওঠেনা । তাই আপনাকে নিতে হবে একটি ব্রাশ বাড়িতে পুরনো ব্রাশ থাকলে সেই ব্রাশের প্রান্ত দিয়ে সামান্য পরিমাণে আলতো করে ঘষে দিলে কিন্তু নোংরা পরিষ্কার হয়ে যাবে

কোন একটি পাত্রে যদি দুধ ঢালা হয় তাহলে সেটি ছিটকে যায় । তার জন্য প্রথমে পাত্রের মধ্যে কিছুটা পরিমাণ জল নিন নেবেন তারপরে দুধ ঢালবেন এবং দুধ উথলে গিয়ে যাতে বাসনপত্রের মধ্যে দাগ সৃষ্টি না করতে পারে তাই বাসনার কিনারাতে সামান্য পরিমাণ সরষের তেল লাগিয়ে দেবেন।

জামাকাপড় স্ত্রী করার জন্য যে আয়রন বা হিটার পাওয়া যায় সেগুলি অনেক সময় আমরা যত্রতত্র ফেলে রেখে দি । এতে দেখতে খারাপ লাগে। পাশাপাশি অনেকটা জায়গা জুড়ে থেকে যায় । তাই আয়রনের তার কে সঠিকভাবে ভাঁজ করে গাধার দিয়ে আটকে রাখলে অনেকটা সুবিধা হয়।

অনেক সময় একটি প্যাকেট থেকে মসলার প্যাকেট খুলে ই আবার অন্য একটি প্যাকেট আমরা ভুল করে খুলে ফেলি। কিভাবে চিনবেন যে কোন প্যাকেটটি খোলা রয়েছে । তার জন্য যে প্যাকেটটি ব্যবহার করা হয়েছে সেটিকে মুড়ে গাটা দিয়ে রেখে দিতে পারেন এটা আপনার চিনতে সুবিধা হবে অনেকখানি ।।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/jPCQHs_jtPs

Back to top button