হিরোইন মানেই লম্বা নয়! টলিপাড়ার ১০ জন বিখ্যাত অভিনেত্রী, যাদের উচ্চতা জানলে অবাক হবেন আপনিও!

নিজস্ব প্রতিবেদন: তারকাদের কেন্দ্র করে দর্শকদের মধ্যে কিন্তু নানান ধরনের কৌতুহল প্রথম থেকেই বর্তমান। শুধুমাত্র বলিউড নয় টলিউড ইন্ডাস্ট্রিতেও কিন্তু লক্ষ্য রাখলে আপনারা এই ধারা দেখতে পারবেন। আপনারা অনেকেই হয়তো মনে করেন অভিনেত্রী হতে গেলেই হয় তো খুব লম্বা হতে হয়। কিন্তু জানিয়ে রাখি এই ধারণা একেবারেই ভুল। টলিউড ইন্ডাস্ট্রি তে এমন অনেক অভিনেত্রীরা রয়েছেন যাদের উচ্চতা কিন্তু খুব একটা বেশি নয়।

কিন্তু তারপরেও তাদেরকে ইন্ডাস্ট্রির একেবারে প্রথম সারির অভিনেত্রী হিসেবেই গণ্য করা হয়ে থাকে। জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অনেকেই রয়েছেন ৫ ফুট উচ্চতার আবার অনেকেই রয়েছেন তার থেকে বেশি উচ্চতার। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এই বিষয় নিয়েই একটি বিশদে আলোচনা করতে চলেছি। চলুন জেনে নেওয়া যাক সেই সমস্ত অভিনেত্রীদের নাম যাদের উচ্চতা খুব একটা বেশি নয়।

১) রচনা বন্দ্যোপাধ্যায়:

আজকের এই প্রতিবেদনের শুরুতেই আমরা বলব রচনা বন্দ্যোপাধ্যায়ের কথা। বাংলা ছাড়াও বেশ কিছু ওড়িয়া চলচ্চিত্রে অভিনয় করেছেন এই নায়িকা। বর্তমানে দিদি নাম্বার ওয়ান রিয়ালিটি শো এর সঞ্চালনার কাজ করে দর্শকদের মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন রচনা। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি অভিনেত্রীর বর্তমান বয়স ৪৭ বছর এবং তার উচ্চতা হল মাত্র ৫.৪ ইঞ্চি। যা বর্তমানের অনেক অভিনেত্রীদের থেকেই কিন্তু অনেকটাই কম।

২) প্রিয়াঙ্কা সরকার:

পরিচালক রাজ চক্রবর্তীর ছবি চিরদিনই তুমি যে আমার মাধ্যমে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন প্রিয়াঙ্কা। এরপর বহু ধারাবাহিক চলচ্চিত্র আর ওয়েব সিরিজে অভিনয় করতে দেখা গিয়েছে এই নায়িকাকে। তবে অনেকেই হয়তো জানেন না প্রিয়াঙ্কার বর্তমান বয়স ৩০ বছর এবং তার উচ্চতা ৫.৫ ইঞ্চি। তবে উচ্চতা খুব একটা বেশি না হলেও ইন্ডাস্ট্রিতে কিন্তু দাপটের সঙ্গে অভিনয় করছেন এই নায়িকা।

৩) ঋতুপর্ণা সেনগুপ্ত:

এই নামটি বলার পর আপনাদের হয়তো আর আলাদা করে কোন পরিচয় দেওয়ার প্রয়োজন নেই। ৯০ এর দশকে এই অভিনেত্রী একের পর এক সুপারহিট চলচ্চিত্র দর্শকদের উপহার দিয়ে গিয়েছেন। অভিনেতা প্রসেনজিৎ এর সাথে তার প্রায় প্রত্যেকটি ছবি আজও দর্শকদের মনের গহীনে গেঁথে রয়েছে। এই সময়কার তার জনপ্রিয় ছবির মধ্যে একটি হল‘প্রাক্তন’। অভিনেত্রীর বয়স ৪৯ বছর আর তার উচ্চতা ৫.৫ ইঞ্চি।

৪)শুভশ্রী গাঙ্গুলী:

টলিউড ইন্ডাস্ট্রি এর প্রথম সারির সুন্দরী অভিনেত্রীদের তালিকায় খুব সহজেই কিন্তু শুভশ্রীর নাম নেওয়া যেতে পারে। এছাড়াও তার আরও একটি পরিচয় রয়েছে। টলিউডের সবথেকে জনপ্রিয় পরিচালক তথা ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তীর স্ত্রী তিনি। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি অভিনেত্রীর বর্তমান বয়স ২৯ বছর এবং তার উচ্চতা ৫.৭ ইঞ্চি।

৫) মিমি চক্রবর্তী:

অভিনেত্রী মিমি চক্রবর্তীকে চেনেন না এরকম মানুষ হয়তো খুব কমই রয়েছেন। অভিনয়ের পাশাপাশি দীর্ঘ সময় ধরে বঙ্গ রাজনীতির একজন সক্রিয় সদস্য তিনি। স্টার জলসার জনপ্রিয় ‘গানের ওপারে’ ধারাবাহিকে পুপে চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে এই অভিনেত্রী জনপ্রিয় হয়ে উঠেছিলেন। এরপর ‘বাপি বাড়ি যা’ ছবিতে অভিনয় করে বড় পর্দায় পা রাখেন মিমি। এই ছবিতে অভিনয় করার পর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি কখনো। বর্তমানে মিমি চক্রবর্তীর বয়স ৩২ বছর এবং তার উচ্চতা ৫.৫ ইঞ্চি।

৬) কোয়েল মল্লিক:

জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিকের একমাত্র কন্যা এবং প্রথম সারির অভিনেত্রী কোয়েল মল্লিককে কমবেশি সকলেই চেনেন। দীর্ঘ সময় ধরে একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করলেও বর্তমানে সন্তানের জন্মের পর নিজেকে ক্যামেরার সামনে থেকে সরিয়ে নিয়েছেন কোয়েল। জিৎ থেকে শুরু করে দেব, প্রসেনজিৎ সকলের সঙ্গেই সমানতালে অভিনয় করে নিজের অভিনয় দক্ষতা প্রমাণ দিয়েছেন এই নায়িকা। বর্তমানে কোয়েল এর বয়স ৪০ বছর এবং তার উচ্চতা ৫.৫ ইঞ্চি।

৭) নুসরাত জাহান:

টলিউডের জনপ্রিয় আর বিতর্কিত অভিনেত্রী নুসরাত জাহানকে কম-বেশি সকলেই জানেন। রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন এই নায়িকা। তবে অভিনয়ের থেকে বেশি ব্যক্তিগত জীবন নিয়ে এই বিতর্কে থাকতে দেখা যায় নুসরাতকে। প্রেম, বিবাহ থেকে শুরু করে পরকীয়া সম্পর্ক সবকিছু নিয়েই চর্চায় থাকেন নুসরাত। তবে এত কিছুর মাঝে অনেকেই হয়তো জানেন না অভিনেত্রীর বর্তমান বয়স ৩২ বছর এবং তার উচ্চতা ৫.৭ ইঞ্চি।

৮)কৌশানি মুখার্জী:

ইন্ডাস্ট্রির অন্যতম মিষ্টি আর দক্ষতা সম্পন্ন নায়িকাদের তালিকায় আমরা কৌশানীর নাম কিন্তু সহজেই নিতে পারি।২০১৫ সালে ‘পারবো না আমি ছাড়তে তোকে’ ছবি দিয়ে রুপালি পর্দার জগতে পা রেখেছিলেন কৌশানী। এরপর আরও বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ২০২১ সালে বিধানসভা ভোটে ও দাঁড়াতে দেখা গিয়েছিল কৌশানিকে।অভিনেত্রীর বর্তমানে বয়স ৩০ বছর আর তার উচ্চতা ৫.৪ ইঞ্চি।

৯) সায়ন্তিকা ব্যানার্জি:

আজকের এই বিশেষ প্রতিবেদনের সব শেষে আমরা বলব অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জীর কথা। জিতের সঙ্গে আওয়ারা ছবিতে অভিনয় করে ইন্ডাস্ট্রি তে পা রেখেছিলেন এই নায়িকা। এরপর বেশ কয়েকটি সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করলেও আচমকাই ক্যামেরার সামনে থেকে সরে যান তিনি। বর্তমানে খুব একটা ছবিতে দেখা যায় না সায়ন্তিকা কে। আপনাদের জানিয়ে দিই, সায়ন্তিকার বর্তমান বয়স ৩৫ বছর ও তার উচ্চতা ৫.৭ ইঞ্চি। বর্তমানে টলিউড অভিনেত্রীদের তুলনায় কিন্তু অনেকটাই লম্বা তিনি।

Leave a Comment