মাথার চুল আগের থেকে হবে আরও বেশি সিল্কি ও মজবুত! শুধুমাত্র রোজ লাগান ঘরেতে তৈরি এই একটি দুর্দান্ত জিনিস

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে ছেলে এবং মেয়ে উভয় কিন্তু একটি সাধারণ বিষয় নিয়ে চিন্তা থাকে সেটি হচ্ছে চুল । বর্তমান সময়ের ছেলেমেয়েদেরকে লক্ষ্য করলে একটা ভালো জিনিস লক্ষ্য করা যায় সেটা হচ্ছে অধিকাংশ ছেলে কিংবা মেয়ের চুল পাতলা হয়ে গেছে কিংবা টাক পড়ে গেছে। প্রতিনিয়ত আমরা বাইরের ধরনের বাইরে যে ধরনের খাবার খাচ্ছি বা যেভাবে জীবনযাত্রা পালন করছে তার প্রভাব সরাসরি শরীরের উপর পড়ছে একথা অস্বীকার করার কোন উপায় নেই।

পুরুষ কিংবা মহিলা সৌন্দর্য লুকিয়ে থাকে চুলের মধ্যে 80 শতাংশ সৌন্দর্য লুকিয়ে থাকে চুলের মধ্যে । সেই চুল যদি হঠাৎ করে ঝরে যায় বা অকালে পড়ে যায় তাহলে সেটা অত্যন্ত বেদনাদক হয় প্রত্যেকের ক্ষেত্রে। সে কথা অস্বীকার করার কোন উপায় নেই । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যদি আপনার চুলে ড্যানড্রাফ হচ্ছে বা চুল পাতলা হয়ে যাচ্ছে তাহলে ঘরোয়া এই রেমিডিটি ব্যবহার করুন ফল পাবেন মাত্র এক মাসে।

এক্ষেত্রে উপকরণ হিসেবে লাগবে চাল। প্রথমে জালকে ভালো করে ভিজিয়ে নিন এবং সেটিকে ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন । তারপর একটি পাত্রে কিছুটা পরিমাণ জল নিন এবং চালের গুঁড়ো দিয়ে দিন। তারপর অন্তত 15 থেকে 20 মিনিট ধরে ভালো করে ফুটিয়ে নিন ।

তারপর তার মধ্যে যোগ করে দিন ফ্ল্যাগ সিড । এই মত অবস্থায় দাঁড়িয়ে সমস্ত উপকরণকে ভালো করে ফুটিয়ে নিয়ে ঢেলে রাখুন অন্য একটি পাত্রে । এরপর সেটিকে চেঁকে নিয়ে রাখুন । তারপর তার মধ্যে যোগ করে দিন কিছুটা পরিমাণ ত্বক দই ও পেঁয়াজ এর রস । এই মিশ্রণ কে অন্তত 2 ঘণ্টার জন্য চুলের মধ্যে লাগিয়ে রাখুন। একমাস পর দেখবেন এর রেজাল্ট ।

Back to top button