মাথার চুল পড়ার সমস্যা হবে চিরতরে দূর, শুধু ঘুমানোর আগে নারকেল তেলের সাথে লাগান এই একটি জিনিস

নিজস্ব প্রতিবেদন: চুল নিয়ে কিন্তু কমবেশি সকলেই প্রচন্ড সমস্যায় ভুগে থাকেন। চুল পড়া থেকে শুরু করে মাথায় নানান ধরনের খুশকি বা অন্যান্য সমস্যা নিয়ে কিন্তু প্রায় সময় আপনাদের মাথায় চিন্তা ঘোরাফেরা করে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সঙ্গে একটি বিশেষ উপায় শেয়ার করে নিতে চলেছি যা খুব সহজেই কিন্তু আপনার চুলের দ্বিগুণ বৃদ্ধিতে সাহায্য করবে।

শুধুমাত্র তাই নয়, চুল পড়া খুব সহজেই এটা বন্ধ করে তুলবে ‌। আসলে চুলের নানান ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কিন্তু বাজার চলতি বিভিন্ন উপকরণ ব্যবহার করে থাকি যেগুলো দামি হলেও কিন্তু সব ক্ষেত্রে ঠিকভাবে কাজে আসে না। তাই আমাদের সব সময় বিকল্প উপায় খুঁজে নেওয়া দরকার যাতে টাকার সাশ্রয় হয় পাশাপাশি চুলেরও কোনো রকমের অসুবিধা না থাকে। চলুন এবার সময় নষ্ট না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে শুধুমাত্র নারকেল তেলের সঙ্গে কয়েকটি উপকরণ মেশালেই কিন্তু কাজ হয়ে যাবে। এর জন্য একটি স্টিলের বাটি নিয়ে তার মধ্যে পরিমাণমতো নারকেল তেল দিয়ে দিন। মোটামুটি ৫০ মিলিগ্রাম তেল নিয়ে নিলেই হবে। এটা আপনারা এক সপ্তাহ বা ১০ দিনের কাছাকাছি সময় ব্যবহার করতে পারবেন।

এবার এই তেলের মধ্যে আপনাদের প্রথম এই যে উপাদানটি দিয়ে দিতে হবে সেটা হল কয়েকটি লবঙ্গ। লবঙ্গ ব্যবহার করলে চুলের গোড়া অনেকটাই মজবুত হয়ে যায় এবং মাথা থেকে যে চুল ঝরে পড়ে সেটার হাত থেকেও অনেকাংশে রক্ষা পাওয়া যায়।এমনকি মাথাতে নতুন করে চুল গজাতেও লবঙ্গ সাহায্য করে থাকে। এরপর আপনাদের এর মধ্যে এক টেবিল চামচ কালোজিরা যোগ করে দিতে হবে। চুল ঘন করতে কালোজিরার ভূমিকা কিন্তু অনস্বীকার্য।

এবার এই তেলের মধ্যে আপনাদের দিয়ে দিতে হবে দুটি দারুচিনির স্টিক। নিশ্চয়ই এটা শুনে আপনারা অবাক হয়ে গিয়েছেন। তবে চুলের সৌন্দর্যের ভূমিকা কতখানি তা হয়তো আপনাদেরকে আরো বেশি রকমের অবাক করবে। এবার আপনাদের এই উপাদান গুলির মধ্যে যোগ করে দিতে হবে মেথি। মেথি কিন্তু চুলের সৌন্দর্য রক্ষায় এবং বৃদ্ধিতে মুখ্য ভূমিকা গ্রহণ করে থাকে। এবার সমস্ত উপকরণ গুলি হালকা মিশিয়ে নেওয়ার পরে আপনাদের গ্যাসে একটি প্যান বসিয়ে তাতে অর্ধেক পরিমাণ জল দিয়ে এই নারকেল তেল সহ উপকরণ গুলির বাটি তার মধ্যে বসিয়ে দিতে হবে।

ডবল বয়লারের মাধ্যমে আপনাদের এই তেল সামান্য গরম করে নিতে হবে। তারপর চার থেকে পাঁচ মিনিট পর এটাকে নামিয়ে ঠান্ডা করে নিন। একটি কাঁচের জারে সংরক্ষণ করে রাখুন এবং রাতে ঘুমোতে যাওয়ার আগে ভালো করে সম্পূর্ণ মাথায় ম্যাসাজ করুন। অন্ততপক্ষে যদি আপনারা সপ্তাহে একদিন এইভাবে তেল ম্যাসাজ করতে পারেন তাহলে কিন্তু চুলের সব সমস্যা আপনাদের জীবন থেকে দূর হয়ে যাবে।

Back to top button