মহিলাদের জন্য ঘরে বসে দুর্দান্ত ব্যাবসার আইডিয়া ,শুরু করতে পারেন লাভ প্রচুর

নিজস্ব প্রতিবেদন : আমাদের প্রতি নিয়ত অর্থ উপার্জনের জন্য নিত্যনতুন পদ্ধতি খুঁজে বেড়াতে হয়। তবে আজকাল কিন্তু মানুষ এই সমস্ত কিছুর মধ্যেই ব্যবসাকে প্রধান ক্ষেত্র হিসেবে বেছে নিয়েছেন। ব্যবসা ছাড়া কখনোই কিন্তু কোন কিছু সম্ভব নয়। চাকরি-বাকরির বাজার যেহেতু খারাপ তাই ব্যবসা যে মানুষের জীবনের একটি মূল অঙ্গ হতে পারে সেটা নিয়েই চিন্তা ভাবনা করছেন বেশিরভাগ মানুষ।

তবে কি ধরনের ব্যবসা শুরু করলে তা অল্প সময়ের মধ্যেই লাভদায়ক হয়ে উঠতে পারে এটি সম্পর্কে কিন্তু সাধারণত বেশিরভাগ মানুষের কোন ধারণা নেই। লকডাউনের পর থেকেই যেহেতু বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পেয়ে গিয়েছে তাই সব সময় মানুষ চেষ্টা করছেন অল্প খরচে নতুন কোন ব্যবসা শুরু করার। আজকে আমরা যে ব্যবসাটির কথা বলব তাতে আপনারা মাত্র কয়েক হাজার টাকা খরচ করে প্যাকেজিং মেশিন বসিয়ে ব্যবসা করতে পারবেন। বিস্তারিত জানতে হলে আমাদের এই প্রতিবেদনটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে ফেলুন।

কীভাবে শুরু করবেন প্যাকেজিংয়ের ব্যবসা?

প্যাকেজিংয়ের ব্যবসা এমন একটি জিনিস যা সব জায়গাতেই কিন্তু প্রয়োজন হয়ে থাকে। বিস্কুট মুড়ি থেকে শুরু করে মসলা সবকিছুই কিন্তু আপনারা প্যাকিং করতে পারবেন। ছোট থেকে বড় সব কোম্পানি কিন্তু এই সমস্ত জিনিস প্যাকিংয়ের মাধ্যমে বিক্রয় করে থাকে।

তাই যদি আপনারা বিভিন্ন কোম্পানি থেকে তাদের নিজস্ব মাল মশলা প্যাকিং করার অর্ডার নিয়ে নেন তাহলে কিন্তু খুব সহজেই লাভবান হতে পারবেন। এর জন্য আপনাদের মাত্র একটি মেশিন প্রয়োজন হবে। মোটামুটি একটি ঘরের মধ্যেই আপনারা এই ব্যবসা শুরু করে নিতে পারবেন। অর্থাৎ ব্যবসা শুরু করার জন্য মূলধন হিসেবে বড় অংকের অর্থ কিন্তু একেবারেই প্রয়োজন নেই।।

মোটামুটি ১০ থেকে ১৫ হাজার টাকা হাতে থাকলেই আপনারা এই ব্যবসা সহজে শুরু করতে পারবেন। এই ব্যবসা তৈরীর কাঁচামাল আপনারা যেখান থেকে মেশিন কিনবেন সেখানেই পেয়ে যাবেন। মেশিন চালানোর কিছু নির্দিষ্ট ব্যবস্থায় রয়েছে। যদি আপনারা সেই সম্বন্ধে কিছু বুঝে না থাকেন তবে আমাদের প্রতিবেদনের সঙ্গে থাকা ভিডিওটি কিন্তু অবশ্যই দেখে নিতে ভুলবেন না। তাতেও যদি কোন সমস্যা থাকে তবে আপনারা যেখান থেকে মেশিন কিনবেন সেখানে বিস্তারিত তথ্য সংগ্রহ করে নিতে পারেন।

প্যাকেজিংয়ের ব্যবসা শুরু করার জন্য মেশিন কেনার সুযোগ্য ঠিকানা:

আমরা এখন যে মেশিনটির কথা বলব তার মাধ্যমে আপনারা অটোমেটিক্যালি যে কোন জিনিস প্যাকিং করে নিতে পারবেন। বিভিন্ন ধরনের পাউডার থেকে শুরু করে দানাদার আইটেম সবকিছু প্যাকিং এর মাধ্যমে করা যাবে। সব থেকে বড় ব্যাপার যে মেশিনটি আপনারা কিনবেন তাতে প্রোডাক্ট অনুযায়ী কাস্টমাইজেশন করার সুবিধা রয়েছে।

আপনারা এই মেশিনটি কিনতে হলে যে কোন অনলাইন প্লাটফর্ম যেমন INDIAMART / FLIPKART এখানে খোঁজ রাখতে পারেন। এছাড়াও বেশ কিছু ফ্যাক্টরি থেকে এই মেশিন বিক্রয় করা হয়। পুরনো ব্যবসায়ীদের কাছ থেকে আপনারা সেই সমস্ত জায়গার খোঁজ সংগ্রহ করে নিতে পারেন।

Back to top button