ঘরোয়া সহজ পদ্ধতিতে মুখে ব্রণের দাগ চিরতরে দূর করুন, রইলো বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন : মেকআপ করার সময় বেশ কিছু ব্যাপার নিয়ে কিন্তু আমরা প্রায় সময় সমস্যায় ভুগে থাকি। যেগুলির মধ্যে অন্যতম হলো চোখের নিচের কালো দাগ বা ডার্ক সার্কেল, ব্রণের দাগ প্রভৃতি। যদি আপনারা ঠিকঠাক ভাবে এগুলিকে দূর করতে না পারেন তাহলে কিন্তু আপনাদের মেকআপ ফুটে উঠবে না। তবে অনেক মহিলারাই এমন রয়েছেন যারা খুব সুন্দর ভাবে মেকআপ করতে জানলেও এই জিনিসগুলি কে কিভাবে সরানো হবে তা কিন্তু জানেন না।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে আলোচনা করে নেব এমন কিছু পদ্ধতির যার সাহায্যে খুব সহজেই ডার্ক সার্কেল থেকে শুরু করে ব্রণের দাগ আপনারা সহজেই উঠিয়ে ফেলতে পারবেন। তার জন্য আপনাদেরকে কিন্তু স্টেপ বাই স্টেপ আমাদের প্রতিবেদনটি ফলো করতে হবে এবং ঠিক তেমনভাবেই মেকআপ করতে হবে। চলুন তাহলে আর সময় নষ্ট না করে আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। প্রয়োজনে আপনারা সঙ্গে থাকা ভিডিওটি অবশ্যই দেখে নিতে পারেন।

চোখের তলার ডার্ক সার্কেল বা মুখের যে কোন দাগ দূর করার পদ্ধতি:

১) চোখের তলার কালো দাগ বা ডার্ক সার্কেল এর প্রবলেমের কিন্তু আমরা কমবেশি প্রায় সকলেই ভুক্তভোগী। আপনাদের একটা ডার্ক শেডের কনসিলার নিয়ে নিতে হবে। ফাউন্ডেশন এর থেকেও বেশি ডার্ক শেড থাকতে হবে এটাতে। এবারে একটা ব্লেন্ডারের সাহায্যে আপনাকে ভালো করে এটাকে চোখের উপরে আর নিচের অংশে ব্লেন্ড করে নিতে হবে। তাহলেই দেখবেন আর কোন রকমের কালো দাগ কিন্তু বোঝা যাবে না।

২) প্রসঙ্গত যদি খুব বেশি কালো দাগ থাকে তাহলে আপনারা অরেঞ্জ কালারের কনসিলার ব্যবহার করতে পারেন।। শুধুমাত্র চোখের দাগ নয় মুখের যে কোন জায়গার দাগ ঢাকতেই অত্যন্ত কার্যকরী। অল্প অল্প করে যে সমস্ত জায়গায় দাগ রয়েছে সেখানে অরেঞ্জ কনসিলার লাগিয়ে ফেলুন। তারপর ব্লেন্ডারের সাহায্যে আলতো করে আপনাদের ব্লেন্ড করে নিতে হবে। এরপর নিজেদের মুখের শেড অনুযায়ী আপনারা ফাউন্ডেশন ব্যবহার করুন। এটা এমন একটি পদ্ধতির যা ঠিকভাবে করতে পারলে কিন্তু আপনার মুখে থাকা কোনো রকমের কালো দাগ আর বাইরে থেকে বোঝা যাবে না।

৩) অনেকের ক্ষেত্রেই কিন্তু অরেঞ্জ কনসিলার না থাকতে পারে। বিকল্প পদ্ধতি হিসেবে আপনারা একটি লাল রঙের লিপস্টিক ব্যবহার করে নিন।। যেরকম ভাবে অরেঞ্জ কনসিলার কে দাগের উপর লাগিয়েছিলেন ঠিক তেমনভাবেই লাল লিপস্টিক নিয়ে চোখের নিচে আর ত্বকের যেখানে কালো দাগ রয়েছে সেখানে লাগিয়ে ফেলুন। বিউটি স্পঞ্জ দিয়ে ভালো করে জায়গাগুলিকে ব্লেন্ড করে নিন। এরপর যদি ফাউন্ডেশন লাগিয়ে নেন আপনারা তাহলে আর কোন রকমের দাগ কিন্তু বোঝা যাবে না।

  • কনসিলার ব্যবহারের কারণ:

কনসিলার এমন একটি জিনিস যা মুখের উপর থাকা অবাঞ্ছিত দাগ দূর করতে সাহায্য করে। ডার্ক সারকেল থেকে শুরু করে মুখের উপর থাকা কোন ব্রণের দাগ বা গর্ত খুব সহজেই আপনারা এই কনসিলার দিয়ে কিন্তু ঠিক করে নিতে পারবেন। পাশাপাশি ধরুন আপনারা মুখে ফাউন্ডেশন লাগিয়েছেন কিন্তু তা সত্বেও ঠিকঠাক ভাবে মেকআপ সেট হচ্ছে না।সেক্ষেত্রে কিন্তু আপনারা যে জায়গাতে প্রয়োজন সেখানে কনসিলার ব্যবহার করতে পারেন।। তবে সেই ক্ষেত্রে কিন্তু আপনাদেরকে যেই শেডের আপনারা ফাউন্ডেশন ইউজ করছেন তার থেকে হালকা কোন কনসিলার ব্যবহার করতে হবে। এরকমই একটি কনসিলর হল MAMA EARTH GLOW HYDRATING CONCEALER ।

এটা কিন্তু খুবই লাইট শেডের একটা কনশিলর। এই কনসিলারটি কিন্তু আপনাদের 12 ঘণ্টার জন্য হাইড্রেশন দেবে। মোটামুটি হালকা দাগ রয়েছে চোখের নিচে এবং মুখে তারা কিন্তু খুব সহজেই এই কনসিলারটি ব্যবহার করতে পারেন। খুব ডার্ক সারকেল থাকলে কিন্তু এটা ব্যবহার করার দরকার নেই। এই কনসিলারটি আপনারা তিন রকমের শেডে পেয়ে যাবেন। এই কনসিলারটির মধ্যে কিন্তু কোন রকমের কেমিক্যাল নেই।

সুতরাং সকলেই এটাকে ব্যবহার করতে পারেন। ফ্লিপকার্ট আমাজন থেকে শুরু করে নাইকা সমস্ত অনলাইন ওয়েবসাইটে আপনারা কিন্তু এই কনসিলারটি পেয়ে যাবেন। আজকের এই বিশেষ বিউটি টিপস আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না। এই ধরনের আরো টিপস সম্পর্কে জানতে হলে আমাদের অন্যান্য প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Back to top button