ফ্রিজ পরিষ্কার করার সময় ভুলেও করবেন না এই কয়েকটি কাজ! সাবধান, নইলে আপনারই ক্ষতি

নিজস্ব প্রতিবেদন:- উন্নত প্রযুক্তি ব্যবস্থার কবলে আমরা প্রতিনিয়ত উন্নত হচ্ছি একথা অস্বীকার করার কোন উপায় নেই । কিন্তু যতই আমরা উন্নত হই না কেন প্রতিনিয়ত কিন্তু একাধিক ধরনের সমস্যা সৃষ্টি হচ্ছে । একটা ছোট্ট উদাহরণ দিয়ে বললে আপনারা হয়তো ভালো করে বুঝতে পারবেন আগেকার দিনে মানুষ অত্যন্ত অসুবিধায় পড়ে যেত । কারণ তাদের কাছে ছিল না কোন ফ্রিজ তবে বর্তমানে সমস্যা দূর হলেও সৃষ্টি হয়েছে নতুন সমস্যা।

আমাদের প্রায় প্রত্যেকের বাড়িতেই এখন একটা ছোট কিংবা বড় ফ্রিজ রয়েছে । শুধুমাত্র খাবারকে দীর্ঘদিন ধরে সংরক্ষণ করে রাখার জন্য ব্যবহৃত হয় তেমন নয় তার পাশাপাশি বিভিন্ন কাজে কিন্তু ফ্রিজ ব্যবহৃত হয়ে থাকে সে ব্যাপারে নতুন করে কাউকে আর বলার অবকাশ রাখে না। কিন্তু প্রতিনিয়ত ব্যবহার করার ফলে সেই ফ্রিজে বিভিন্ন ধরনের ময়লা এমনকি কঠিন দাগ সৃষ্টি হয় । কিভাবে অল্প সময়ে সেই দাগ দূর করবেন সেটা জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে।

প্রথমে একটি পাত্রে হাফ গ্লাস পরিমান জল নেবেন । তার মধ্যে দিয়ে দেবেন দুই থেকে তিন ফোটা লিকুইড ডিস ওয়াস তারপর তার মধ্যে দিয়ে দেবেন এক থেকে দুই চামচ ভিনিগার। যে কোন মুদিখানা দোকানে ভিনেগার পাওয়া যাবে । তারপর তার মধ্যে দিয়ে দেবেন কিছুটা পরিমাণ সেভলন ।

এই সেভলন জীবাণু মুক্ত করার কাজে ব্যবহৃত হবে । এরপর সমস্ত উপকরণগুলিকে জলের সাথে ভালো করে মিশিয়ে একটি বোতলের মধ্যে সংরক্ষণ করে রাখুন। যখনই আপনার ফ্রিজ পরিষ্কার করবেন একটি টিস্যু পেপারের মাধ্যমে উক্ত মিশ্রণটি নিয়ে পরিষ্কার করলে খুব অল্প সময়ে দেখবেন সহজে ফ্রিজ পরিষ্কার হয়ে যাচ্ছে।

Back to top button