“চিরঞ্জিতটা বেশি পাকা! তাপস গর্ধভ, তবে প্রসেনজিৎটা বেশ চালাক”,- মুখ খুললেন বিপ্লব চ্যাটার্জী!

নিজস্ব প্রতিবেদন: বাংলা চলচ্চিত্র জগতের একসময়ের অন্যতম অভিনেতাদের মধ্যে রয়েছেন বিপ্লব চট্টোপাধ্যায়। পর্দায় বেশিরভাগ ক্ষেত্রেই খলনায়কের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। তবে ব্যক্তিগত জীবনে তিনি কিন্তু বেশ স্পষ্টবাদী হিসেবেই পরিচিত। অন্যায়ের বিরুদ্ধে প্রায় সময় প্রতিবাদ করতে এবং সোজাসুজি বক্তব্য রাখতে দেখা যায় তাকে।

এই কারণে ইন্ডাস্ট্রিতে অনেকের সাথেই খারাপ সম্পর্ক তৈরি হয়েছে তার একথাও তিনি নিজের মুখেই স্বীকার করে নিয়েছেন। কিন্তু যাই হয়ে যাক না কেন এই অভিনেতা বাস্তব জীবনে কিন্তু অত্যন্ত মজার মানুষ। প্রসঙ্গত অত্যন্ত ছোট বয়সেই থিয়েটারের মাধ্যমে নিজের অভিনয় জীবন শুরু করেছিলেন বিপ্লব চট্টোপাধ্যায়। এরপর ধীরে ধীরে বাংলা ছবির জগতে পা রাখেন তিনি। তার অন্যতম চলচ্চিত্র গুলির মধ্যে রয়েছে জয় বাবা ফেলুনাথ। এই ছবিতে তার অভিনয় আজীবন দর্শকদের মনে গেঁথে থাকবে তাতে কোন সন্দেহ নেই।।

যদিও এখানেই শেষ নয়। জয় বাবা ফেলুনাথের পর একের পর এক চলচ্চিত্রে অভিনয় করেছেন বিপ্লববাবু। ইন্ডাস্ট্রির বহু জনপ্রিয় তারকার সাথেই স্ক্রিন শেয়ার করার অভিজ্ঞতা হয়েছে তার। এই সমস্ত তারকাদের মধ্যে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, তাপস পাল।আবার দেবশ্রী, মৌসুমী, মহুয়া, শতাব্দী থেকে ঋতুপর্ণার সাথেও কাজ করতে দেখা গিয়েছে তাকে।

তবে এই সবকিছুর মাঝেই একটি কথা নিজের এক সাক্ষাৎকারে বিপ্লববাবু বারবার জানিয়েছেন যে নতুন প্রজন্মের তারকাদের মধ্যে কিন্তু প্রতিভার ব্যাপার নেই। এছাড়াও একবার জি বাংলার একটি টক শো ‘অপুর সংসার’এ অতিথি হিসাবে আমন্ত্রণ করা হয়েছিল। সেখানে ইন্ডাস্ট্রি সম্পর্কে অনেক কথার উল্লেখ করেছিলেন বিপ্লব চট্টোপাধ্যায়।

সেই অনুষ্ঠানে যখন শাশ্বত চট্টোপাধ্যায় তাকে প্রসেনজিৎ, চিরঞ্জিৎ ও তাপস পালকে এক লাইনে কিছু বলার জন্য বলেন, তখন বিপ্লববাবু যা উত্তর দিয়েছিলেন সেটা শোনার পর তো রীতিমত অবাক হয়ে গিয়েছিলেন সকলে। এরকম ভাবেও যে কোন তারকা বক্তব্য রাখতে পারেন তা হয়তো অনেকেরই ধারণার বাইরে ছিল। কোনরকম রাখঢাক না করেই বিপ্লব চট্টোপাধ্যায় একেবারে সোজাসুজি বলে বসেন,চিরঞ্জিৎ বড্ডো পাকা, আর তাপস পাল একটি গর্ধভ। তবে বর্তমানের টলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে ধূর্ত অর্থাৎ চালাক বলে উল্লেখ করেন তিনি।

সম্প্রতি দিন কয়েক আগে নেট মাধ্যমে ভাইরাল হয়ে উঠে এসেছে বিপ্লব চট্টোপাধ্যায় এর সেই সাক্ষাৎকারের ভিডিও। ভাইরাল ভিডিওটি দেখে রীতিমত আপ্লুত হয়ে পড়েছেন অভিনেতার পুরনো ভক্তরা।এদিন আড্ডায় অনেক কথাই শেয়ার করেন অভিনেতা। ছোটবেলার দুস্টুমি থেকে মার খাওয়া, কলেজ বাঙ্ক পেরে সিনেমা যাওয়া অনেক কাহিনীই শোনান। এদিনের আড্ডায় নিজের চরিত্র প্রসঙ্গে ও অনেক কথা বলেছেন বিপ্লববাবু।

যেমন তিনি যে পর্দায় খলনায়ক হয়ে উঠেছিলেন সেটার জন্য দর্শকদের দায়ী করেছেন অভিনেতা। তবে যাই হয়ে যাক না কেন ৯০ এর দশকের যেকোনো দর্শক কিন্তু একথা স্বীকার করে নেবেন বিপ্লব চট্টোপাধ্যায় নিঃসন্দেহে একজন দারুন অভিনেতা যিনি দীর্ঘ সময় ধরে দর্শকদের মনোরঞ্জন করে এসেছেন। এই অভিনেতাকে ভালো লেগে থাকলে অবশ্যই কিন্তু আপনারা প্রতিবেদনটি লাইক, কমেন্ট এবং শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button