বানরের বাচ্চার ওপর আচমকা হামলা চিতার, বাঁচাতে ছুটে এলো বন্ধু হাতি, ভিডিও দেখে অবাক দর্শকরা

নিজস্ব প্রতিবেদন :- সোশ্যাল মিডিয়া জগতে আমরা মাঝেমধ্যেই এমন কিছু ধরনের ঘটনা দেখে থাকি যা সত্যি বিরল । তার সাথে সাথে এটা বলা যেতেই পারে যা আমরা প্রতিটি মানুষ অন্য মানুষের উপর নির্ভরশীল। শুধুমাত্র মানুষ প্রজাতি নয় গভীর জঙ্গলে থাকা পশু পাখি জন্তু জানোয়ারও কিন্তু একে অপরের প্রতি নির্ভরশীল। এই ঘটনা তারই প্রমাণ দেয় আরও একবার।

আগেকার যুগে সিডি বা ভিসিডির ভাষায় থাকতো মানুষজন। টিভি ছিল সাদাকালো। কিন্তু সময় পাল্টেছে। তার সাথে সাথে পাল্টেছে উন্নত প্রযুক্তি ব্যবস্থা । এই উন্নত প্রযুক্তি ব্যবস্থার কবলে এখন সবকিছু প্রায় হাতের মুঠোয় বললে খুব একটা ভুল হবে না । সম্প্রতি সেরকম একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে যা মুহূর্তের মধ্যে হয়েছে ভাইরাল ।সেখানে দেখা গেছে বন্যপ্রাণের কিছু খাদ্য শৃংখল এবং সেখান থেকে বোঝা যাচ্ছে যে প্রত্যেকেই প্রত্যেকের উপর নির্ভরশীল ।

সোশ্যাল মিডিয়া আমাদের জানার অবস্থাটিকে সহজ করেছে। এমন একটি ভিডিও কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে একটি হাতি জন্তুর খাদ্যচক্র দেখানো হয় এবং তা অল্প সময়ের মধ্যেই প্রচুর ভাইরাল হয়ে যায় এবং নেট দুনিয়ায় সাড়া ফেলে দেয়।

যেখানে দেখা যায় কিছু হাতির শিকার পদ্ধতি ও একই সাথেচিতা বাঘ,নেকড়েএবং বানর,সহ আরো বিভিন্ন প্রজাতির প্রাণীর খাদ্যাভ্যাস এবং আরও দেখা যায় বিভিন্ন তৃণভোজী প্রাণী যেমন হরিণ জেব্রা । বিভিন্ন প্রজাতির হরিণ এদের খাদ্যচক্র এবং মাংসাশী প্রাণী যেমন সিংহ নেকড়ে চিতাবাঘ ইত্যাদি সকল তৃণভোজী প্রাণীর উপর নির্ভরশীল। এই ভিডিও প্রমাণ করে যে আমরা প্রত্যেকেই একে অপরের প্রতি নির্ভরশীল ।

Back to top button